তৃতীয় ধাপে এইচএসসির ফরম পূরণ শুরু

তৃতীয় দফায় শুরু হয়েছে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম। এ দফায় রোববার (২৪ অক্টোবর) থেকে এইচএসসি’র ফরম পূরণ শুরু হয়ে চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত।

শিক্ষা বোর্ডের প্রকাশিত একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে এসএমএস পাঠানোর সময় আজ ২৪ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। একইসঙ্গে ফি পরিশোধের সময় ২ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

এই সময়ের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের ফরম পূরণে ব্যর্থ হলে দায়ভার ওই প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় ধাপে সময় বাড়ানো হয়। এটি তৃতীয় ধাপে সময় বাড়ানো হয়েছে। এ বছর পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ১১৬০ টাকা, মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগে ১০৭০ টাকা ফি ধরা হয়েছে। নির্ধারিত ফি’র বাইরে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না।

অতিরিক্ত ফি সংক্রান্ত কোনো তথ্য দৃষ্টিগোচর হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরম পূরণ প্যানেল বন্ধ করাসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে বোর্ড। চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হবে। শেষ হবে ৩০ ডিসেম্বর।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.