বাংলাদেশের বিপক্ষে অনিশ্চিত রহস্য স্পিনার থিকশানা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগেই বড় দুঃসংবাদ পেল শ্রীলঙ্কা। বাছাই পর্বে দুর্দান্ত পারফর্ম করা মহেশ থিকশানা ইনজুরির কারণে ছিটকে যেতে পারেন এই ম্যাচ থেকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা। সেই ম্যাচে এক ওভার বোলিং করে দুই উইকেট নিয়েছিলেন এই রহস্যময় স্পিনার। এরপর সাইড স্ট্রেইন ইনজুরিতে পড়ে এই ম্যাচে আর বোলিং করতে পারেননি তিনি।

ইনজুরি গুরুতর না হলেও থিকশানাকে নিয়ে ঝুঁকি নিতে চাচ্ছে না লঙ্কান টিম ম্যানেজমেন্ট। তাই বাংলাদেশের বিপক্ষে তাঁর খেলার সম্ভাবনা খুব কম। আপাতত বিশ্রামে রাখা হয়েছে এই স্পিনারকে।

থিকশানার ইনজুরির ব্যাপারে ভানুকা রাজাপাকশে বলেন, ‘ফিজিও বলেছে পরের ম্যাচে তাকে না খেলানোর সিদ্ধান্ত নেওয়া হতে পারে। আমরা তাকে খেলিয়ে ঝুঁকি নিতে চাই না, যাতে টুর্নামেন্টের বাকি অংশ সে খেলতে পারে।’

এই লঙ্কান মিডল অর্ডার ব্যাটসম্যান বলেন, ‘এই মুহুর্তে আমি যতদূর জানি, সে পরের ম্যাচে সে খেলছে না। এখনও শতভাগ নিশ্চিত না তবে খুব সম্ভবত এটাই হবে। প্রথম ম্যাচে সে খেলবে না এবং পরবর্তীতে বাকি ম্যাচগুলো খেলবে।’

প্রথম পর্বে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন থিকশানা। তিন ম্যাচে আট উইকেট শিকার করে নিজের প্রথম বিশ্ব আসরে ইতোমধ্যেই সামর্থ্যের প্রমাণ দিয়েছেন ২১ বছর বয়সী এই স্পিনার।

 

অর্থসূচক/এএইচআর