ক্যালিস-আমলাসহ ১৮ ক্রিকেটারকে আজীবন সম্মাননা দিল এমসিসি

সম্মানসূচক আজীবন সদস্যপদের জন্য ১৮ জন ক্রিকেটারের নাম ঘোষণা করেছে মেরিলেবোন ক্রিকেট ক্লাব (এমসিসি)। এ তালিকায় ১৫ জন পুরুষ ক্রিকেটারের সঙ্গে স্থান পেয়েছেন তিন জন নারী ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেটে আলো ছড়ানোয় এই ক্রিকেটারদের আজীবন সদস্যপদের জন্য নির্বাচিত করেছে এমসিসি।

যেখানে রয়েছেন ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার চারজন এবং অস্ট্রেলিয়া ও ভারতের দুজন করে ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজের তিনজন ছাড়াও শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের একজন ক্রিকেটার সম্মানসূচক এ পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন।

টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে স্যার অ্যালিস্টার কুক, ইয়ান বেল ও মার্কাস ট্রেসকোথিক এই তিনজন মিলে করেছেন ৩৯ হাজারের বেশি রান। তাই সাবেক তিন ইংলিশ ক্রিকেটারকে এ তালিকায় স্থান দিয়েছে এমসিসি। এছাড়া নারী ক্রিকেটে আলো ছড়ানোয় রয়েছেন সারাহ টেলর।

দক্ষিণ আফ্রিকা থেকে হাশিম আমলা, হার্শেল গিবস, জ্যাক ক্যালিস ও মর্নি মরকেলকে আজীবন সদস্যপদের জন্য নির্বাচিত করেছে এমসিসি। অস্ট্রেলিয়া পুরুষ দল থেকে ড্যামিয়েন মার্টিন ও নারী দল থেকে অ্যালেক্স ব্ল্যাকওয়েলকে বেছে নিয়েছে তারা। ওয়েস্ট ইন্ডিজের ইয়ান বিশপ, শিবনারায়ণ চন্দরপল, রামনরেশ সারওয়ানের পাশাপাশি রয়েছেন ভারতের হরভজন সিং ও জাভাগাল শ্রীনাথ। শ্রীলঙ্কার একমাত্র ক্রিকেটার হিসেবে এ তালিকায় স্থান পেয়েছেন টেস্ট ক্রিকেটে স্পিন ভেলকি দেখানো রঙ্গনা হেরাথ।

নিউজিল্যান্ডের নারী ক্রিকেটার হিসেবে এমসিসির এ সম্মাননায় ভূষিত হচ্ছেন সারা ম্যাকগ্লাশান। আর জিম্বাবুয়ে পুরুষ দল থেকে এ সম্মাননা পেতে যাচ্ছেন সাবেক ক্রিকেটার গ্র্যান্ট ফ্লাওয়ার।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.