আশুগঞ্জে রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে সংবর্ধনা

0
102
জন্মজয়ন্তী উৎসবে বক্তৃতা দিচ্ছেন প্রকৌশলী মো. নুরুল কবীর
রবিন্দ্রনাথ জন্মজয়ন্তী
রবিন্দ্রনাথ জন্মজয়ন্তী উৎসব

রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানা গণনাট্য পরিষদের উদ্যোগে গতকাল সোমবার রাতে আলোচনা সভা, নাটক মঞ্চস্থ ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

আশুগঞ্জ সার কারখানা ছোট অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ গ্রুপ থিয়েটারের সাধারণ সম্পাদক বিশিষ্ট মঞ্চ ও টিভি অভিনেতা মো. আক্তারুজ্জামানকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন সার কারখানার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. নুরুল কবীর।

তিন পর্বে অনুষ্ঠিত আয়োজনের প্রথম পর্বে ছিল আলাচনা সভা ও অতিথিকে সংবর্ধনা। কারখানার ব্যবস্থাপক (প্রশাসন) ও গণনাট্য পরিষদের প্রধান উপদেষ্টা এ,টি,এম বাকীর সভাপতিত্বে সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি গ্রুপ থিয়েটারের সাধারণ সম্পাদক বিশিষ্ট মঞ্চ ও টিভি অভিনেতা মো. আক্তারুজ্জামান, বিশিষ্ট টিভি ও মঞ্চ অভিনেতা ও গ্রুপ থিয়েটার ঢাকা মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক আহম্মদ রিয়াজ, শেখ মোবারক আহম্মদ, কামাল চৌধুরী ও মনজুরুল হক মিলন।

দ্বিতীয় পর্বে সাংস্কৃতি অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন নিতাই চন্দ্র রায়, ঐশী ও তাহমিনা আক্তার এবং উপজাতী নৃত্য পরিবেশন করেন নৃত্য শিল্পী অর্না। সবশেষে গণনাট্যের পরিবেশনায় ও মনজুরুল হক মিলনের নির্দেশনায় মঞ্চস্থ হয় কবি গুরু রবীন্দ্রনাথের নাটক ‘দুকড়ি বাবু’।

এসপি/সাকি