ফের ফেসবুক-ইনস্টাগ্রাম ডাউন, ক্ষমা চাইলো কর্তৃপক্ষ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রামে আবারও সমস্যা তৈরি হয়েছে। দিন কয়েক আগেই হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং ফেসবুক ছয় ঘণ্টার বেশি সময় ধরে ডাউন হয়ে পড়েছিল। ফের ডাউন হয়ে যাওয়ায় তাৎক্ষণিকভাবে ফেসবুকের পক্ষ থেকে ক্ষমা চাওয়া হয়েছে।

ওয়েবসাইট মনিটরিং গ্রুপ ডাউনডিটেক্টর জানিয়েছে, যুক্তরাজ্যের স্থানীয় সময় শুক্রবার ৭টার ৩০-এর দিকে ইনস্টাগ্রামে ঢুকতে সমস্যায় পড়েন ব্যবহারকারীরা। প্রায় ২ হাজার অভিযোগ পাওয়া যায়। তবে কিছুক্ষণের মধ্যেই স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে বলছে, ফেসবুক দাবি করছে, একটি কনফিগারেশন পরিবর্তন করার কারণে বিশ্বব্যাপী ব্যবহারকারীরা সমস্যার মুখে পড়েন। গত সপ্তাহে বিশ্বজুড়ে ফেসবুক, ইনস্টগ্রাম ও হোয়াটসঅ্যাপে সমস্যার সঙ্গে এর কোনও মিল নেই। এবার ফেসবুক, ইনস্টাগ্রাম, মেসেঞ্জার প্রভাবিত হয়েছে।

এক বিবৃতিতে ফেসবুক জানিয়েছে, আপনি যদি গত কয়েক ঘণ্টার মধ্যে আমাদের সেবা পেতে সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, সেজন্য আমরা দুঃখিত। আমরা জানি কারও সঙ্গে যোগাযোগের জন্য মাধ্যমটির ওপর আপনারা কতটা নির্ভরশীল। আমরা সমস্যা সমাধান করেছি। এই সপ্তাহে আবারও ধৈর্য ধরার জন্য আপনাদের আন্তরিক ধন্যবাদ।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.