বাসের জানালায় ট্রাকের চাপে হাত বিচ্ছিন্ন বাকৃবি শিক্ষকের

ময়মনসিংহে চলন্ত বাসে ট্রাকের চাপায় হাত হারালেন বাংলাদেশে কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সহকারী অধ্যাপক হাসান মোরশেদ আলী। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) রাত ৮টার দিকে জেলার ফুলপুর উপজেলার বাশাটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহত হাসান মোরশেদ আলী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের সহকারী অধ্যাপক। তিনি শেরপুর শহরের চকপাঠক মহল্লার আ. মতিনের ছেলে।

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, আহত হাসান মোরশেদ আদিল পরিবহনের একটি বাসে বিশ্ববিদ্যালয় থেকে শেরপুর যাচ্ছিলেন। অসাবধানতাবশত তার ডান হাতটি জানালার বাইরে ছিল। এসময় শেরপুর থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক বাসটিকে চাপা দেয়। এতে সঙ্গে সঙ্গে ওই শিক্ষকের হাতটি রাস্তার পাশে পড়ে যায়। পরে বাসটি নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে পৌঁছালে চালক পালিয়ে যায়।

তিনি আরও জানান, স্থানীয়রা আহত শিক্ষককে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে রাতেই তাকে ঢাকার ল্যাব এইড হাসপাতালে নেওয়া হয়। আহত শিক্ষকের হাতের বিচ্ছিন্ন অংশ সংগ্রহ করে অন্যান্য শিক্ষকদের মাধ্যমে ঢাকায় হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে পুলিশ।

বাকৃবি প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন জানান, রাতেই আহত সহকারী অধ্যাপক হাসান মোর্শেদকে ঢাকার ল্যাব এইড হাসপাতালে পাঠানো হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত অস্ত্রোপচার করা হচ্ছে বলেও জানান তিনি।

অর্থসূচক/এমএস