স্বাস্থ্যবিধি মেনে জবিতে সশরীরে পরীক্ষা শুরু

আজ (৭ অক্টোবর) থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল ইনস্টিটিউট ও বিভাগে শিক্ষার্থীদের সশরীরে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হয়েছে। এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানান। এছাড়া তিনি বিভিন্ন ইনস্টিটিউট ও বিভাগের পরীক্ষার হল পরিদর্শন করেন এবং পরীক্ষা চলাকালীন সময়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি বিবেচনায় সকল প্রকার স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ প্রদান করেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও কর্মচারীদের টিকা প্রদানের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে চিঠি পাঠিয়েছি আমাদের মেডিকেল সেন্টারে একটি অস্থায়ী করোনা টিকার বুথ স্থাপনের জন্য। আশা করি এ বিষয়ে খুব শীঘ্রই স্বাস্থ্য মন্ত্রাণলায় চিঠির মাধ্যমে আমাদের টিকার বিষয়ে জানিয়ে দিবে। এরপরই আমরা টিকার বিষয়ে একটা সিদ্ধান্তে পৌঁছাতে পারবো।

এ সময় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ, প্রক্টর মোস্তফা কামাল এবং সহকারী প্রক্টরবৃন্দসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারির কারণে ২০২০ সালের ১৬ মার্চ দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ও বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘ এই সময়ে অনলাইন মাধ্যমে শিক্ষা কার্যক্রম চললেও আজ থাকে বিভিন্ন বিভাগ ও অনুষদে সশরিরে পরীক্ষা শুরু হয়।

অর্থসূচক/এএইচআর