দেশেই ল্যাপটপ উৎপাদন করবে ড্যাফোডিল

দেশেই ল্যাপটপ উৎপাদন করবে দেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি পণ্য বিপণণ প্রতিষ্ঠান ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড (ডিসিএল)। গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক পার্কে প্লট বরাদ্দ পেয়েছে ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড (ডিসিএল)। এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষর বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হয়েছে।

সমঝোতা স্মারকে ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেডের পক্ষে ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান এবং বঙ্গবন্ধু হাইটেক পার্কের পক্ষে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ স্বাক্ষর করেন।

সমঝোতা অনুযায়ী, আগামী ৪০ বছরের জন্য বঙ্গবন্ধু হাইটেক পার্কে ডিসিএল বরাদ্দ পাচ্ছে দশমিক ৯৬ একর জমি। এই জমিতে পর্যায়ক্রমে ৩০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করে অন্তত এক হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি করবে ডিসিএল। প্রতিষ্ঠানটি এখানে ল্যাপটপ, আইটি ও ইলেকট্রনিক সামগ্রী এসেম্বলিং ও ম্যানুফ্যাকচারিং করবে।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ড্যাফোডিল কম্পিউটার্সের মহাব্যবস্থাপক মো. জাফর আহমেদ পাটোয়ারী। আরও উপস্থিত ছিলেন ড্যাফোডিল কম্পিউটার্সের ডিজিএম জহির আহমেদ, কোম্পানি সেক্রেটারি মো. মনির হোসেন, এজিএম আব্দুর রব, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ।

অর্থসূচক/কেএসআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...