মেম্বারের বাড়িতে বোমা বিস্ফোরণ, আহত ৫

মাদারীপুরের কালকিনিতে মনাই হোসেন নামে এক ইউপি সদস্যের (মেম্বার) বসতঘরে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ওই ঘরে থাকা পাঁচজন আহত হয়েছেন।

সোমবার (৪ অক্টোবর) দিবাগত রাতে উপজেলার সিডিখান ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মান্নান মোল্লার বাড়িতে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মনাই হোসেনের বসতঘরে হাতবোমা তৈরি করা হচ্ছিল। এ সময় হঠাৎ একটি বোমা বিস্ফোরিত হয়। এতে করে ঘরটি বিধ্বস্ত হয়ে যায়। এতে পাঁচজন আহত হন। আহতদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর। তারা হলেন সিডিখান ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামের নুরাই বেপারীর ছেলে ইয়ামিন বেপারী (৪৫) এবং দক্ষিণকান্দি গ্রামের মৌজালী শিকদারের ছেলে সুমন শিকদার (৩০)। তাদের বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রতিবেশী বেলায়েত কবিরাজ বলেন, আমরা বিস্ফোরণের শব্দ শুনে ঘটনাস্থলে এসে দেখি রক্ত পড়ে আছে। পাঁচজন আহত হয়েছেন। দুজনকে বরিশাল পাঠানো হয়েছে। বাকিদের বিভিন্ন জায়গায় পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউপি সদস্য মান্নান মোল্লার একটি পরিত্যক্ত ঘরে হাতবোমা তৈরি করছিল কয়েকজন যুবক। রাত একটার দিকে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ঘরটি বিধ্বস্ত হয়। বিস্ফোরণে কয়েকজন আহত হয়। তাদের মধ্যে গুরুতর অবস্থায় উদ্ধার করা দুইজনকে প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থায় অবনতি হলে পরে তাদের পাঠানো হয় বরিশাল মেডিকেলে। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এলাকায় আধিপত্য বিস্তারের জন্য বোমাগুলো তৈরি করা হচ্ছিল বলে স্থানীয়দের ধারণা।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসতিয়াক আসফাক রাসেল বলেন, বোমা বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বিস্তারিত জেনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.