টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকেট বিক্রি শুরু

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে দর্শক থাকবে কি থাকবে না এ নিয়ে কম আলোচনা হয়নি। অবশেষে আরব আমিরাত ও ওমানের মাঠে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

এরই মধ্যে রোববার (৩ অক্টোবর) থেকে শুরু হয়েছে টিকেট বিক্রি। এই বিষয়টি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছে আইসিসি। আরব আমিরাতে বিশ্বকাপের মূল আসরে ৭০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে আইসিসি।

যদিও বাছাই পর্বে মাত্র ৩ হাজার দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে ওমান। সেই অনুপাতেই বিক্রি করা হবে বিশ্ব ক্রিকেটের দ্বিতীয় বৃহত্তম ক্রিকেট মহাযজ্ঞের টিকেট। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিচ্ছে ১৬টি দল। এর মধ্যে আটটি দল সরাসরি মূল বিশ্বকাপে অংশ নিচ্ছে। বাকিরা খেলবে বাছাই পর্ব। এখান থেকেই মূল পর্বের টিকেট পাবে প্রতি গ্রুপের দুটি করে দল।

এ প্রসঙ্গে আইসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জিওফ এলারডাইস বলেছেন, ‘বিশ্বকাপ উপভোগের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে দর্শক ফিরতে যাচ্ছে, তাই আমরা খুবই আনন্দিত। দর্শকদের জন্য নিরাপদ পরিবেশ তৈরিতে সহায়তা করায় আয়োজক বিসিসিআই, এমিরেটস ক্রিকেট বোর্ড ও ওমান ক্রিকেটের পাশাপাশি স্থানীয় সরকারকেও ধন্যবাদ জানাচ্ছি।’

দর্শক প্রবেশের অনুমতির কথা জানিয়ে বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ বলেন, ‘আমি নিশ্চিত, বিশ্বের বিভিন্ন দেশ থেকে দর্শকরা তাদের দলকে সমর্থন করার জন্য আসবেন। তাদের এই সমর্থন দলকেও মাঠে ভালো খেলার জন্য অনুপ্রেরণা দিবে। টিকেট বিক্রি শুরু হয়েছে এবং আমি সবাইকে অনুরোধ করছি, সুরক্ষিত থাকুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন।’

অর্থসূচক/এএইচআর