গেইলকে ব্যবহার করে ছুঁড়ে ফেলেছে পাঞ্জাব: পিটারসেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষ না হলেও পাঞ্জাব কিংসের হয়ে পরবর্তী ম্যাচগুলোতে দেখা যাবে না ক্রিস গেইলকে। ওয়েস্ট ইন্ডিজের মারকুটে এই ব্যাটসম্যানকে ব্যবহার করে ছুঁড়ে ফেলেছে পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজি, এমন বিস্ফোরক মন্তব্য করেছেন কেভিন পিটারসেন!

টানা জৈব সুরক্ষা বলয়ের ক্লান্তির কারণে আইপিএল ছাড়ার ঘোষণা আগেই দিয়েছেন গেইল। জৈব সুরক্ষা বলয়ের ধকল কাটাতে এবং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে মানসিকভাবে চাঙ্গা থাকতে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেন ইউনিভার্স বস।

যদিও ইংল্যান্ডের সাবেক অধিনায়ক পিটারসেন বলেন, ‘তাকে (গেইল) সঠিকভাবে মূল্যায়ন করা হয়নি। তার কাছে মনে হয়েছে, তারা (পাঞ্জাব কিংস) তাকে ব্যবহার করেছে এবং তাকে একাদশ থেকে বাদ দিতে চায়। তাকে ব্যবহার করে দল থেকে ছুঁড়ে ফেলা! এমনকি তার জন্মদিনেও তারা গেইলকে খেলায়নি। পাশে সরিয়ে রেখেছে। তার বয়স এখন ৪২, সে যদি খুশি না থাকে তাহলে তার যেটা ইচ্ছা সেটা করতে পারে।’

লম্বা সময় ধরেই জৈব সুরক্ষা বলয়ে থেকে খেলছেন সারাবিশ্বে টি-টোয়েন্টি ক্রিকেট মাতানো গেইল। জাতীয় দলের হয়ে খেলার পাশাপাশি কদিন আগে মাঠ মাতিয়েছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও (সিপিএল)। আইপিএলের এবারের আসরে পাঞ্জাবের হয়ে ১০ ম্যাচ খেলেছেন গেইল। ভারত পর্বে আটটি ম্যাচ খেললেও সংযুক্ত আরব আমিরাত পর্বে মোটে ২ ম্যাচ খেলেন তিনি। অবশ্য ব্যাট হাতে এবার জ্বলে উঠতে পারেননি মারকুটে এই ব্যাটসম্যান। চলতি আসরে ১০ ম্যাচ খেলা গেইলের ব্যাট থেকে এসেছে ১৯৩ রান। সংযুক্ত আরব আমিরাতে পর্বে খেলা ২ ম্যাচে গেইলের রান মোটে ১৫। এই আসরে কোনো হাফ সেঞ্চুরিও পাননি তিনি।

আগামী ১৭ই অক্টোবর আরব আমিরাতের মাটিতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আসর। ওয়েস্ট ইন্ডিজ রয়েছে গ্রুপ ১ এ। সেখানে তাঁদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও বাছাই পর্ব পেরিয়ে আসা দুটি দল।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.