শাহরুখের ক্যামিওতে কলকাতাকে হারাল পাঞ্জাব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শুক্রবার রাতের খেলায় কলকাতা নাইট রাইডার্সকে পাঁচ উইকেটে হারিয়েছে পাঞ্জাব কিংস। এই জয়ে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে উঠে এসেছে পাঞ্জাব, ম্যাচ হারলেও সমান পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে কলকাতা।

টসে হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৬৫ রান তোলে কলকাতা। দলটির হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেন ইনফর্ম ওপেনার ভেঙ্কাটেশ আইয়ার। ৪৯ বলে নয়টি চার ও একটি ছক্কায় এই ইনিংস খেলেন আইয়ার। তিনটি চার ও একটি ছক্কায় ২৬ বলে ৩৪ রান করেন রাহুল ত্রিপাঠি। চার নম্বরে দুই চার ও সমান ছক্কায় ১৮ বলে ৩১ রান করেন চারে নামা নিতিশ রানা।

এই ম্যাচে ফিনিশিংয়ের অভাবে আরও কিছু রান তুলতে ব্যর্থ হয় কলকাতা। অধিনায়ক ইয়ন মরগান এই ম্যাচেও রানের দেখা পাননি। ইনজুরিতে পড়া আন্দ্রে রাসেলের জায়গায় সুযোগ পাওয়া টিম সেইফার্টও অধিনায়কের মতোই দুই রানে ফেরেন। পাঞ্জাবের হয়ে তিন উইকেট নেন আর্শদিপ সিং।

লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেন পাঞ্জাবের দুই ওপেনার লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল। দুজনে মিলে গড়েন ৭০ রানের জুটি। ২৭ বলে তিনটি চার ও সমান ছক্কায় ৪০ রান করেন আগারওয়াল।

অধিনায়ক রাহুল করেন ৫৫ বলে ৬৭ রান। মাঝের দিকে পাঞ্জাবের ব্যাটিং লাইনআপকে চেপে ধরেন কলকাতার রহস্য স্পিনার বরুন চক্রবর্তী। শেষদিকে ২৪ বলে ৩৫ রান প্রয়োজন ছিল কলকাতার। তখনই নয় বলে একটি চার ও দুটি ছক্কায় ২২* রান করে তিন বল হাতে রেখে পাঞ্জাবকে জয় এনে দেন বিধ্বংসী ব্যাটসম্যান শাহরুখ খান। কলকাতার হয়ে ২৪ রান খরচায় দুই উইকেট নেন বরুন।

 

অর্থসূচক/এএইচআর