সামিট গ্রুপের উপদেষ্টা হলেন মো. কামরুজ্জামান

পেট্রোবাংলার সাবেক ডিরেক্টর এবং রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. কামরুজ্জামান সামিট গ্রপের উপদেষ্টা হিসেবে যোগ দিয়েছেন।

এর আগে তিনি পেট্রোবাংলার আরো দুটি কোম্পানিতে কাজ করেছেন। প্রতিষ্ঠানটির ৪০ বছরের কর্মজীবনে মো. কামরুজ্জামান গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড এবং পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডে দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশের প্রথম ভাসমান সংরক্ষণাগার, গ্যাস মজুদ সংক্রান্ত রিগ্যাসিফিকশেন ইউনিট (এফএসআরইউ) এবং ল্যান্ডবেজড টার্মিনাল তৈরিতে নেতৃত্ব দিয়েছেন। বুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যালামনাই মো. কামরুজ্জামান যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব স্যালফোর্ড থেকে গ্যাস ইঞ্জিনিয়ারিং এবং ইউনিভার্সিটি অব স্টার্লিং থেকে প্রযুক্তি ব্যবস্থাপনা বিষয়ে উচ্চতর শিক্ষাগ্রহণ করেন।

সামিট গ্রুপে যোগদান প্রসঙ্গে মো. কামরুজ্জামান বলেন, দেশের বিদ্যুৎ ও জ্বালানি সেক্টরে সামিট গ্রুপ শীর্ষ প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের জ্বালানি সমস্যা সমাধানে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বেসরকারি ক্ষেত্রে দেশের প্রথম এবং সর্ববৃহৎ জ্বালানি তেল আমদানি ও সরবরাহকারী প্রতিষ্ঠান সামিট গ্রুপ। ১৯৯৮ সালের ২ জুন সামিট অয়েল অ্যান্ড শিপিং কোম্পানির যাত্রা শুরু হয়।

 

অর্থসূচক/এএইচআর