বিশ্বকাপের জন্য হার্দিককে জমিয়ে রাখছেন রোহিত

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে খেললেও পিঠের ইনজুরি পুরোপুরি সেরে না ওঠায় সেই ম্যাচে বোলিং করেননি হার্দিক পান্ডিয়া। এই ইনজুরি অব্যাহত থাকলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কা আছে হার্দিকের।

মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং কোচ শেন বন্ড জানিয়েছেন, তারা বিশ্বকাপকে লক্ষ্য রেখেই দলের ক্রিকেটারদের দিকে বাড়তি নজর রাখছেন। সেই নজরে থাকা ক্রিকেটারদের তালিকায় সবার উপরেই হার্দিক! অনেক দিন থেকেই পিঠের ইনজুরিতে ভুগছিলেন ভারতের এই অলরাউন্ডার। যার কারণে খেলতে পারেননি আইপিএলের আরব আমিরাত পর্বের প্রথম দুই ম্যাচ। বেঙ্গালুরুর বিপক্ষে একাদশে থাকলেও তাকে দিয়ে বোলিং করাননি অধিনায়ক রোহিত শর্মা।

হার্দিককে দিয়ে বল না করানোর ব্যাপারে বন্ড বলেন, ‘আমরা মুম্বাইয়ের কথা যেমন ভাবছি তেমনি জাতীয় দলের কথাও মাথায় রাখছি। এই ফ্র্যাঞ্চাইজির একটি ভালো দিক হচ্ছে, আমরা শুধুমাত্র আইপিএল ট্রফ্রির দিকে নজর দিচ্ছি না, বিশ্বকাপের জন্যও ক্রিকেটারদের প্রস্তুত করছি।’

যদিও কিছু দিন আগেই ভারতের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) প্রধান নির্বাচক চেতন শর্মা জানিয়েছিলেন, হার্দিক পুরোপুরি ফিট! এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপে হার্দিকের বোলিং করতে পারার নিশ্চয়তাও দিয়েছিলেন শর্মা। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক বিরাট কোহলির তুরুপের তাস হার্দিক। সংক্ষিপ্ত সংস্করণের ব্যাট ও বল হাতে দারুণ সফল ভারতের এই ক্রিকেটার।

 

অর্থসূচক/এএইচআর