‘দেশের সকল উন্নয়ন বঙ্গবন্ধু ও তার দুই কন্যার হাত ধরেই’

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানার হাত ধরেই এদেশের সকল উন্নয়ন ও অর্জন সাধিত হয়েছে।

রবিবার (২৬ সেপ্টেম্বর) কানাডার স্থানীয় সময় বিকাল ৪টায় বাংলাদেশ আওয়ামী লীগ, কানাডার কুইবেক শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, উন্নয়নের ইতিহাস জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে, জানতে হবে ১৯৭৫ সালের জিডিপি’র প্রবৃদ্ধির ইতিহাস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাসনামলে জিডিপি’র প্রবৃদ্ধির হার ছিল ৯.৪ শতাংশ। যা এখন পর্যন্ত স্বাধীনতার ৫০ বছর পূর্তিতেও আমরা অর্জন করতে পারি নাই।

আলোচনা সভায় প্রতিমন্ত্রী বলেন, আরেকটি ঘৃণিত পরিবার- মেজর জিয়া, খালেদা জিয়া ও তারেক জিয়ার হাত ধরে এদেশের যত বদনাম ও অপরাজনীতির জন্ম হয়েছে। বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় তারেক রহমান সরকারের ভেতরে আরেকটি সরকার তৈরি করেছিল। দেশের সম্পদ লুটপাট করেছিল। আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে শেখ হাসিনাকে টার্গেট করে ২০০৪ সালে একুশে অগাস্টে গ্রেনেড হামলা চালিয়েছিল। তারেক রহমানের মদদেই সারা দেশে জঙ্গিবাদের উত্থান হয়।

এছাড়া জিয়াউর রহমান হত্যার প্রধান কুশীলব বেগম জিয়া উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, জিয়া হত্যায় খালেদা জিয়া জড়িত এর প্রমাণ হলো ‑ বেগম জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে একটি বারের জন্যও জিয়া হত্যার ব্যাপারে কোন শব্দ করেননি বা বিচার দাবি করেননি। শুধু বেগম জিয়াই না ‑ তাঁর পুত্র তারেক জিয়াও কোনদিন বাবার হত্যার বিচার চান নাই।

বাংলাদেশ আওয়ামী লীগ, কানাডা, কুইবেক শাখার সভাপতি মুন্সি বশীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা শেষে প্রতিমন্ত্রী মুরাদ উপস্থিত নেতা-কর্মী ও প্রবাসী বাঙালিদের মাঝে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’ ও ‘আমার দেখা নয়াচীন’ বই বিতরণ করেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.