খুলনায় রমজানে নিত্যপণ্যের মূল্য স্বাভাবিক রাখতে মতবিনিময়

0
125
খুলনা মতবিনিমিয় সভা
খুলনায় রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর আমদানি, সরবরাহ,মজুদ, সার্বিক মূল্য পরিস্থিতি ও বাজার মনিটরিং ব্যবস্থা পর্যালোচনা করতে জেলা প্রশাসন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে
খুলনা মতবিনিমিয় সভা
 রমজান  মাসে খুলনায়  নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর আমদানি, সরবরাহ,মজুদ, সার্বিক মূল্য পরিস্থিতি ও বাজার মনিটরিং ব্যবস্থা পর্যালোচনা করতে জেলা প্রশাসন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে

খুলনায়

খুলনায়

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর আমদানি, সরবরাহ,মজুদ, সার্বিক মূল্য পরিস্থিতি ও বাজার মনিটরিং ব্যবস্থা পর্যালোচনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আনিস মাহমুদ।

মতবিনিময় সভায় জানানো হয়, রমজানে পর্যাপ্ত পরিমান খাদ্য মজুদ আছে বিধায় খাদ্য দ্রব্যের দাম বাড়ার কোন সুযোগ নেই। টিসিবি নগরীতে পাঁচ থেকে দশটি পয়েন্টে সুলভ মূল্যে খাদ্য বিক্রয় করবে।

সভায় সিদ্ধান্ত হয় আসন্ন রমজান উপলক্ষে দ্রব্য মূল্য সহনীয় পর্যায়ে রাখা, বাজার মনিটরিং জোরদার করা, পাইকারি ও খুচরা বাজারে পণ্যের মূল্য টানিয়ে রাখা, দূষণ মুক্ত মাংস ও খাদ্য সরবরাহ করা, ইফতার সামগ্রীতে কোন রং না মেশানো, ফলমূল ও খেজুর ফরমালিন মুক্ত রাখা, ফুটপাতগুলো খালি রাখা, মানসম্মত খাদ্য সরবরাহ, সিনেমা হল গুলোতে অশ্লীল ছবি প্রদর্শন বন্ধ রাখা এবং শবে-বরতে কোন পটকা ফোটানোযাবে না ।

এছাড়া সভায় বিভিন্ন সরকারি কর্মকর্তা, চেম্বারের প্রতিনিধি, পাইকারি কাঁচাবাজার, খুলনা সিটি কর্পোরেশন, ইমাম পরিষদ, বনিক সমিতির ও গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।