মুস্তাফিজদের জয়ের ম্যাচে স্যামসনের জরিমানা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মঙ্গলবারের ম্যাচে শেষ ওভারের থ্রিলারে পাঞ্জাব কিংসকে ২ রানে হারায় মুস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালস। ম্যাচ জয়ের আনন্দের রেষ কাটতে না কাটতেই রাজস্থানের অধিনায়ক সাঞ্জু স্যামসনকে জরিমানার মুখে পড়তে হলো।

রাজস্থানের বিপক্ষে স্লো-ওভার রেটের অভিযোগ ওঠায় স্যামসনকে ১২ লাখ রুপি জরিমানা করেছে আইপিএল কর্তৃপক্ষ। এক অফিসিয়াল বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে তারা।

সেই বিবৃতিতে বলা হয়, ‘রাজস্থান রয়্যালসের অধিনায়ক সাঞ্জু স্যামসনকে জরিমানা করা হয়েছে। কারণ ভিভো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে তার দল স্লো ওভার রেট বজায় রেখেছিল। যেহেতু আইপিএলের ন্যূনতম ওভার রেট অপরাধের সাথে আচরণবিধি অনুযায়ী, এটি তার দলের মৌসুমের প্রথম অপরাধ, তাই স্যামসনকে ১২ লাখ টাকা জরিমানা করা হলো।’

ম্যাচটিতে টসে হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১৮৫ রান তোলে রাজস্থান। জবাবে ব্যাটিংয়ে নামলে ১৮ ওভার শেষে জয়ের জন্য পাঞ্জাবের প্রয়োজন ছিল মাত্র ৮ রান। তবে ১৯তম ওভারে দারুণ স্পেলে মাত্র ৪ রান দেন মুস্তাফিজ। আর শেষ ওভারে মাত্র ১ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়ে ম্যাচের নায়ক বনে যান ২০ বছর বয়সী ডানহাতি পেসার কার্তিক তিয়াগি।

অর্থসূচক/এএইচআর