নৌকার ২ জনসহ ৫ চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

কেন্দ্র দখল, ভয়ভীতি প্রদর্শন এবং অনিয়মের অভিযোগে নৌকার দুই প্রার্থীসহ পাঁচ চেয়ারম্যান প্রার্থী ভোট বর্জন করেছেন। সোমবার (২০ সেপ্টেম্বর) নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় ভোটগ্রহণ শুরুর এক ঘণ্টার মধ্যে তারা ভোট বর্জনের ঘোষণা দেন।

তারা হলেন- হাতিয়ার ৯ নম্বর বুড়িরচর ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী (নৌকা প্রতীক) জিয়া আলী মোবারক কল্লোল ও ১০ নম্বর জাহাজ মারা ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী (নৌকা প্রতীক) এটিএম সিরাজ উল্যাহ। এ ছাড়া ৫ নম্বর চরঈশ্বর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবদুল হালিম আজাদ (আনারস প্রতীক), ৮ নম্বর সোনাদিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী (মোটরসাইকেল প্রতীক) নূরুল ইসলাম এবং ১১ নম্বর নিঝুম দ্বীপ ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী (মোটরসাইকেল প্রতীক) মো. মেহেরাজ উদ্দিন।

বিষয়টি নিশ্চিত করে জাহাজ মারা ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী এটিএম সিরাজ উল্যাহ বলেন, আমরা খুব দ্রুত সংবাদ সম্মেলন করব। আমাদের কাছে কেন্দ্র দখল, ভয়ভীতি প্রদর্শন এবং অনিয়মের প্রমাণ থাকায় আমরা ভোট বর্জন করেছি। এখানে সুষ্ঠু ভোট হতে দিচ্ছে না।

১১ নম্বর নিঝুম দ্বীপ ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী (মোটরসাইকেল প্রতীক) মো. মেহেরাজ উদ্দিন বলেন, আমি গতবার নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হয়েছি। কিন্তু এবার দলীয় মনোনয়ন না পেয়ে মোটরসাইকেল প্রতীকে চেয়ারম্যান প্রার্থী হয়েছি। আমার কোনো ভোটার কেন্দ্রে যেতে পারছে না। তাই আমি ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।

জেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। আমরা কারও থেকে এখনও অভিযোগ পাইনি। কোথাও অনিয়মের অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। কেউ নির্বাচনী আচরণবিধি ভাঙলে নির্বাচন কমিশনের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

অর্থসূচক/এএইচআর