রামেক হাসপাতালে মৃত্যু আরও ৭

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও সাতজন মারা গেছেন। এরমধ্যে সংক্রমণ নিয়ে দুজন ও উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করে বলেন, রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে তারা মারা যান। মৃতদের মধ্যে করোনায় রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের একজন করে প্রাণ হারিয়েছেন। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর দুজন, নওগাঁর দুজন এবং নাটোরের একজন।

রামেক হাসপাতাল সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন করে আরও ১৮ জন রোগী ভর্তি হয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন। করোনা পজিটিভ ২৪ জন ও উপসর্গ নিয়ে ১০০ জন ভর্তি রয়েছেন।

এদিকে রামেক হাসপাতালের পিসিআর মেশিনে সর্বশেষ ৯৪টি নমুনা পরীক্ষায় দুজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ১৪৩ জনের নমুনা পরীক্ষায় সাতজনের করোনা ধরা পড়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ১৯ শতাংশ।

প্রসঙ্গত, চলতি সেপ্টেম্বরের এই ২০ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১২৩ জন। এর মধ্যে করোনায় ৪১ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৭৪ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় আটজনের মৃত্যু হয়। এর আগে গত আগস্ট মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩৭৪ জন। এর মধ্যে করোনায় ১৫৪ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১৮৬ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ৩৪ জনের মৃত্যু হয়।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.