কালই পাকিস্তান যাচ্ছি, আমার সঙ্গে কে যাবে: গেইল

বাংলাদেশ সফর শেষে সরাসরি পাকিস্তানের বিমান ধরেছিল নিউজিল্যান্ড দল। এই সফরে স্বাগতিকদের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল কিউইদের। তবে নিরাপত্তার কারণে প্রথম ওয়ানডের দিন পাকিস্তানের বিপক্ষে সিরিজ বাতিল করেছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের এমন নিরাপত্তা শঙ্কা পাকিস্তানের জন্য ভবিষ্যতেও বড় হুমকির কারণ হয়ে দাঁড়াতে পারে বলে মনে করছেন অনেকে। ইংল্যান্ডও আসন্ন পাকিস্তান সফর নিয়ে চিন্তা ভাবনা শুরু করেছে। অনিশ্চিয়তায় পড়ে আছে অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরও।

এরই মধ্যে পাকিস্তান সফরে যাওয়ার ঘোষণা দিয়ে আলোচনা তৈরি করেছেন ক্যারিবিয়ান মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল। তিনি টুইটারে লিখেছেন, ‘কালই পাকিস্তান যাচ্ছি, আমার সঙ্গে কে যাবে’

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার ক্রিকেটার ও ম্যাচ অফিশিয়ালদের ওপর সন্ত্রাসী হামলার পর বেশ কয়েক বছর পাকিস্তান থেকে নির্বাসনে ছিল আন্তর্জাতিক ক্রিকেট। এরপর অবশ্য বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে দিয়ে পাকিস্তানে ক্রিকেট ফিরতে শুরু করেছিল।

নিরাপত্তার শঙ্কার কথা জানিয়ে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড তাদের বিবৃতিতে বলেছিল, সরকারের পক্ষ থেকে পাকিস্তান নিয়ে নিরাপত্তাজনিত যে হুমকির খবর তাদের কাছে আছে, এরপর এ সফর চালিয়ে যাওয়া সম্ভব নয়।

 

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.