আজও করোনায় কারও মৃত্যু হয়নি চট্টগ্রামে

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে কেউ মারা যায়নি। তবে এই সময়ে নতুন করে ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ১৭ সেপ্টেম্বর ও ১৫ জুন করোনায় কারও মৃত্যু হয়নি বলে জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়। চট্টগ্রামে এখন পর্যন্ত এক লাখ এক হাজার ২৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭৩ হাজার ৩৫৭ জন চট্টগ্রাম নগরীর। বাকি ২৭ হাজার ৮৭৮ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা। অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২৭৯ জন।

প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৯টি ল্যাবে এক হাজার ৭১৮টি নমুনা পরীক্ষায় ৬৩ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৭৯টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বিআইটিআইডি ল্যাবে ১৯জন এবং সিভাসু ল্যাবে ২৬ জনের করোনা শনাক্ত হয়।

অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৮৭ টি নমুনা পরীক্ষায় দুই জন, শেভরন ডায়াগনোস্টিক সেন্টারে ৪১৮টি নমুনা পরীক্ষায় পাঁচ জন, মেডিক্যার সেন্টার হাসপাতালে ১৫টি নমুনা পরীক্ষায় কারও করোনা শনাক্ত হয়নি, ইপিক হেলথ কেয়ারে ৪৪টি নমুনা পরীক্ষায় চারজনের করোনা শনাক্ত হয় এবং ল্যাবএইডে ছয়টি নমুনা পরীক্ষায় কারও করোনা শনাক্ত হয়নি। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ১৫৩টি নমুনা পরীক্ষায় সাত জনের করোনা শনাক্ত হয়েছে।

অর্থসূচক/এএইচআর