‘৪০০ মানুষ অটোগ্রাফ নিতে না এলে আপনি ব্যর্থ’

গত ১৩ আগস্ট পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতির দায়িত্ব নিয়েছেন রমিজ রাজা। পিসিবির সর্বোচ্চ পদে আসার পরপরই দলে ইমরান খানের মতো একজন অধিনায়ক চেয়েছেন সাবেক এই ক্রিকেটার। তার মতে একজন সফল ক্রিকেটারের অটোগ্রাফের জন্য মাঠের বাইরে তার ভক্তরা অপেক্ষা করে।

পাকিস্তান ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক বাবর আজম। তার নেতৃত্ব গুণ বুঝতে বেশ কিছু দিন সময় লাগবে নতুন পিসিবি প্রধানের। তিনি মনে করেন দলের ক্রিকেট উন্নয়নের স্বার্থে অধিনায়ককে ভালোভাবে বুঝতে পারা তার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

রমিজের মতে ইমরান খান একজন সফল অধিনায়ক। তিনি নিজেও খেলেছেন ইমরানের অধীনে, তার নেতৃত্ব গুণ দেখেছেন কাছ থেকে। তাই ইমরানের মতোই একজনকে অধিনায়ক হিসেবে চেয়েছেন তিনি এবং বাবর আজমের কাছেও এমনই প্রত্যাশা তার।

গণমাধ্যমকে রমিজ বলেন, ‘আমি ক্রিকেট খেলার সময় দলে যেমন অধিনায়ক ছিল, ঠিক তেমন একজনকে অধিনায়ক হিসেবে চাই। বাবর আজমের কাছে আমার প্রত্যাশা সে ইমরান খানের মতো দলকে নেতৃত্ব দিবে। তবে তাকে বুঝতে আমার আরো সময়ের প্রয়োজন। তাকে ভালভাবে জানা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

তিনি আরও বলেন, ‘আমি তার সাথে দুইবার আলোচনা করেছি এবং তাকে বলেছিলাম, আপনার অটোগ্রাফের জন্য যদি মাঠের বাইরে ৪০০ মানুষ অপেক্ষা না করে, তাহলে ক্রিকেটার হিসেবে আপনি ব্যার্থ।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.