সহজ ম্যাচ কঠিন করে জিতল বাংলাদেশ

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ১৪ রানে ৪ উইকেট নিয়ে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে মাত্র ১০১ রানে গুঁড়িয়ে দেন স্পিনার নাইমুর রহমান নয়ন। তাতে বাংলাদেশের যুবাদের লক্ষ্য দাঁড়ায় মোটে ১০২ রান। তবে সেই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করলেও মাঝের দিকে ১৩ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যুব টাইগাররা।
যদিও শেষ পর্যন্ত ৩ উইকেট এবং ২৬.৫ ওভার হাতে রেখে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যুব টাইগারদের হয়ে মফিজুল ৩১ এবং প্রান্তিক নওরোজ নাবিল ২৪ রান করেছেন। দ্বিতীয় ওয়ানডেতে আফগান যুবাদের ৩ উইকেটে হারিয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো বাংলাদেশ।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জয়ের জন্য ১০২ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে শুরুটা দারুণ করেন দুই বাংলাদেশের দুই ওপেনার মফিজুল এবং নাবিল। উদ্বোধনী জুটিতে তাঁরা দুজন মিলে করেন ৩৭ রান। ২৩ বলে ২৪ রান করে নাবিল সাজঘরে ফিরলে ভাঙে তাঁদের এই জুটি।
দারুণ ব্যাটিং করা মফিজুলও প্যাভিলিয়নের পথে হাঁটেন পাওয়ার প্লে শেষ হওয়ার পর। ডানহাতি ব্যাটসম্যান করেছেন ৩৯ বলে ৩১ রান। তিনে নামা আরিফুল ফেরেন ১০ রান করে। এরপরই ব্যাটিং ধস নামে বাংলাদেশ শিবিরে। ১৩ রানে ৪ উইকেট হারালেও শেষ পর্যন্ত জিতে নেয় টাইগাররা।
এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ৪২.৩ ওভারে মাত্র ১০১ রানে গুটিয়ে যায় আফগান যুবারা। দলটির হয়ে সর্বোচ্চ ২৫ রান করেছেন সাবাওন বানোরি। এ ছাড়া কামরান হোতাক অপরাজিত ১৮ এবং ইশাক জাজাই করেছেন ১২ রান। বাংলাদেশের হয়ে নয়ন চারটি এবং গোলাম কিবরিয়া নিয়েছেন দুটি উইকেট।
অর্থসূচক/এএইচআর
  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.