শ্রীলঙ্কার বিশ্বকাপ দল ঘোষণা

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। এতে জায়গা পেয়েছেন নতুন রহস্য স্পিনার মাহেশ থিকশানা।

আইসিসির নির্দেশনা অনুযায়ী, গত ১০ সেপ্টেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করার শেষদিন ছিল। কিন্তু দেশটির ক্রীড়ামন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় থাকার কারণে নির্ধারিত সময়ের একদিন পর স্কোয়াড ঘোষণা করেছে এসএলসি।

বিস্ময়কর স্পিনার থিকশানা ছাড়াও টপঅর্ডার ব্যাটসম্যান ভানুকা রাজাপাকশেকে অপ্রত্যাশিতভাবে দলে বিবেচনা করছে এসএলসি। অনেকটা বিস্ময়করভাবেই এই দলে জায়গা পাননি দলটির অভিজ্ঞ স্পিনার আকিলা ধনঞ্জয়া। পুলিনা থারাঙ্গা, লাহিরু কুমারা ও বিনুরা ফার্নান্দোর সঙ্গে আকিলাকে রিজার্ভে রেখেছেন লঙ্কান নির্বাচকরা। দলটির বোলিং লাইন আপের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ পেসার নুয়ান প্রদীপ।

বোর্ডের নিষেধাজ্ঞার কারণে স্কোয়াডে জায়গা হয়নি নিরোশান ডিকভেলা, কুশল মেন্ডিস ও দানুশকা গুনাথিলাকার। বিশ্বকাপ যাত্রায় অনুমিতভাবেই দলের নেতৃত্ব দেবেন দাসুন শানাকা। শ্রীলঙ্কার বিশ্বকাপ যাত্রা শুরু হবে আগামী ১৮ অক্টোবর। নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়ার বিপক্ষে খেলবে তারা। শ্রীলঙ্কার গ্রুপে আরও আছে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, দিনেশ চান্দিমাল, আভিশকা ফার্নান্দো, ভানুকা রাজাপাকশে, চারিথ আসালাঙ্কা, ভানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, নুয়ান প্রদীপ, দুশমন্ত চামিরা, প্রবীণ জয়াবিক্রম, লাহিরু মাদুশাঙ্কা ও মাহেশ থিকশানা।

রিজার্ভ: লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্দো, আকিলা ধনঞ্জয়া ও পুলিনা থারাঙ্গা।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.