স্বাস্থ্যবিধি মেনে লাহারকান্দি উচ্চ বিদ্যালয়ে পাঠদান শুরু

লক্ষ্মীপুরে লাহারকান্দি উচ্চ বিদ্যালয়ে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে পাঠদান শুরু হয়েছে। রোববার (১২ সেপ্টেম্বর) সকালে বিদ্যালয় শ্রেণিকক্ষে এ পাঠদান কার্যক্রম শুরু হয়।

এদিকে দীর্ঘ দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় শিক্ষার্থীদের মধ্যে দেখা গেছে উচ্ছ্বাস ও আনন্দ। তাদের সবার মুখে মাস্ক ও সামাজিক দূরত্ব মেনে ব্যাগ কাঁধে শিক্ষার্থীরা এমন চিত্র দেখা গেছে। তাদের চোখে-মুখে ছিল বাঁধভাঙা আনন্দ।

এর আগে বিদ্যালয় প্রধান শিক্ষক মো. আবদুল গফুর শ্রেণিকক্ষে গিয়ে ২০২১ ও ২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের মাঝে স্বাগত বক্তব্য দেন। এ সময় উপস্থিত ছিলেন- বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. মুরাদ হোসেন, সহকারী শিক্ষক আবুল খায়ের, বেলায়েত হোসেন ও মানজুর এলাহীসহ শিক্ষার্থীরা।

প্রধান শিক্ষক আবদুল গফুর বলেন, বিদ্যালয় আঙ্গিনাসহ শ্রেণিকক্ষ পরিষ্কার করা হয়েছে। এবং সরকার ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী সকল স্বাস্থ্যবিধি মেনে পাঠদান কার্যক্রম শুরু করেছি। করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরিচালনা ও পাঠদান অনেক বড় চ্যালেঞ্জের। স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য শিক্ষার্থীদের অনুরোধও করা হয়েছে।

বিদ্যালয় সূত্র জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ রোধের কারণে সরকার ঘোষিত দীর্ঘদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা সংক্রমণ কমে আসায় আজ (১২ সেপ্টেম্বর) থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার নির্দেশ দিয়েছে সরকার। সরকারি নির্দেশনার পর গতকাল শনিবার বন্ধ থাকা বিদ্যালয় আঙ্গিনাসহ সকল শ্রেণিকক্ষ পরিষ্কার-পরিচ্ছন্ন করে পাঠদানের উপযোগী করে তোলার কাজ করেন শিক্ষকরা। শিক্ষক-শিক্ষার্থীদের সুরক্ষা সামগ্রী নিশ্চিতসহ স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরিচালনার জন্য উদ্যোগ নেওয়া হয়।

 

অর্থসূচক/এএইচআর