ইপিএলে আইকন ক্রিকেটার তামিম

টি-টোয়েন্টি বিশ্বকাপ না খেললেও ইনজুরি কাটিয়ে ওঠায় নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলবেন তামিম ইকবাল। সেখানে খেলার জন্য ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তি পত্রও পেয়েছেন বাঁহাতি এই ওপেনার।

ইপিএলের এবারের আসরে ভাইরাহাওয়া গ্লাডিয়েটর্সের জার্সিতে দেখা যাবে তাঁকে। যেখানে দলটির আইকন ক্রিকেটার হিসেবে খেলবেন তামিম। বিষয়টি নিশ্চিত করেছে ভাইরাহাওয়া ফ্র্যাঞ্চাইজিটি। লম্বা সময় টি-টোয়েন্টি দলের বাইরে থাকায় ম্যাচ অনুশীলনের ঘাটতি এবং অন্যান্য বিষয় মিলে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন তামিম। যে কারণে বিশ্বকাপের এবারের আসরে দেখা যাবে না বাঁহাতি এই ওপেনারকে।

ইনজুরির কারণে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজেও খেলেননি তিনি। তবে ইপিএল দিয়ে আবারও দ্রুতই ক্রিকেট ফিরছেন দেশসেরা এই ওপেনার। এক ভিডিও বার্তায় এ প্রসঙ্গে তামিম বলেন, ‘ভাইরাহাওয়া গ্লাডিয়েটর্সের হয়ে খেলার জন্য আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি। এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলার জন্য আমি মুখিয়ে আছি। দ্রুতই আপনাদের সঙ্গে দেখা হবে।’

এর আগে আইপিএলের দল পেয়েছিলেন তামিম। পুনে ওয়ারিয়র্স তাকে দলে নিলেও ম্যাচ খেলার সুযোগ হয়নি দেশসেরা এই ওপেনারের। এ ছাড়া পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ও শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগেও (এসএলপিএল) খেলেছেন তামিম। আগামী ২৫ সেপ্টেম্বর মাঠে গড়াবে ইপিএলের এবারের আসর। ৯ অক্টোবর ফাইনাল দিয়ে পর্দা নামবে এবারের আসরের।

 

অর্থসূচক/এএইচআর