চট্টগ্রামে করোনা শনাক্ত ও মৃত্যু কমেছে

চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত মারা গেছেন একজন। একই সময়ে চট্টগ্রামে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮২ জন।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২৬৫ জন। এর মধ্যে ৭০২ জন চট্টগ্রাম নগরীর, বাকি ৫৬৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। অন্যদিকে, এই পর্যন্ত চট্টগ্রামে করোনা রোগী শনাক্ত হয়েছেন এক লাখ ৭৪৮ জন। এর মধ্যে ৭৩ হাজার ৫৫ জন চট্টগ্রাম নগরীর। বাকি ২৭ হাজার ৬৯৩ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১০টি ল্যাবে এক হাজার ৪৮১টি নমুনা পরীক্ষায় ৮২ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৪টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৮৮টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চবি ল্যাবে ৩০ জন, বিআইটিআইডি ল্যাবে ১১ জন এবং সিভাসু ল্যাবে ২৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়। এছাড়া এদিন ১৮টি অ্যান্টিজেন টেস্ট পরীক্ষায় কারও করোনা শনাক্ত হয়নি।

অন্যদিকে বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ৫৯টি নমুনা পরীক্ষায় ৮ জন, শেভরন ডায়াগনস্টিক সেন্টারে ৩৯৯টি নমুনা পরীক্ষায় ৫ জন, মা ও শিশু হাসপাতালে ২০টি নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনা শনাক্ত হয়নি, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৮টি নমুনা পরীক্ষায় ২ জন, ইপিক হেলথ কেয়ার ১০৪টি নমুনা পরীক্ষায় ৩ জন এবং ল্যাব এইডে একটি নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ৯টি নমুনা পরীক্ষা করে কারও করোনার অস্তিত্ব পাওয়া যায়নি।

 

অর্থসূচক/এএইচআর