নিবন্ধনের পরেও যে কারণে টিকার মেসেজ পাওয়া যাচ্ছে না

করোনার টিকা নিতে নিবন্ধন করা হলেও মোবাইল ফোনে মেসেজ আসছে না। দুই মাস আগে নিবন্ধন করলেও এসএমএস পাচ্ছেন না কেউ কেউ। এ নিয়ে স্বাস্থ্য অধিদফতর বলছে, সক্ষমতার চেয়ে বেশি নিবন্ধন হওয়ায় মোবাইল ফোনে এসএমএস পেতে সমস্যা হচ্ছে।

আজ বুধবার (০৮ সেপ্টেম্বর) কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতর আয়োজিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম এ কথা বলেন।

তিনি বলেন, যেসব টিকাদান কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে সেসব কেন্দ্রের ধারণক্ষমতার চেয়ে অনেক বেশি নিবন্ধন করা হয়েছে। যার কারণে মোবাইল ফোনে এসএমএস পেতে সমস্যা হচ্ছে।

ডা. নাজমুল বলেন, স্বাস্থ্য অধিদফতর এ সমস্যার সমাধানের চেষ্টা করছে। তিনি আরও বলেন, আমরা চেষ্টা করছি সমাধান করতে। কিন্তু বাস্তবতা হলো, একটি কেন্দ্রে একদিনের জন্য নির্দিষ্ট পরিমাণ টিকা দেওয়া যায়। আর তার চেয়ে বেশি টিকা দিতে গেলে হয়তো আমাদের অনেক কিছু আপস করতে হবে। আর সেখানে স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি আছে, তবে সেসব সমস্যা সমাধান করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। আশা করি, সহসা আমরা আশার বাণী শোনাতে পারব।

স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র বলেন, সিনোফার্মের সঙ্গে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের যে চুক্তি হয়েছিল, বাংলাদেশে টিকা প্রক্রিয়াজাত হবে সেই কাজ চলছে। তারা তিন মাসের মতো সময় চেয়েছিল। পুরো কাজ গুছিয়ে আনতে সময় লাগবে। আমরা আশা করছি, তাদের কাছ থেকে ইতিবাচক তথ্য পাব।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.