র‍্যাঙ্কিংয়ে সেরা দশে ফিরলেন সাকিব

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বল হাতে দারুণ ধারাবাহিক সাকিব আল হাসান। এমন পারফরম্যান্সের সুবাদে র‍্যাঙ্কিংয়ে সুখবর পেয়েছেন তিনি।

আইসিসির টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে দুই বছর পর সেরা দশে ফিরেছেন এই টাইগার তারকা। ৬২৮ রেটিং পয়েন্ট নিয়ে সাকিবের অবস্থান ৯ নম্বরে। সেরা দশে বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে আছেন মুস্তাফিজুর রহমান। তিনি আগে থেকেই দশ নম্বর অবস্থান ধরে রেখেছেন। তার রেটিং পয়েন্ট ৬১৪।

এদিকে বোলারদের র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দেখিয়েছেন শেখ মেহেদী। তিনি ৬৭ ধাপ এগিয়েছেন। ৫৩৬ রেটিং পয়েন্ট নিয়ে তার অবস্থান ২৪ নম্বরে। বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ সিরিজ খেলা অস্ট্রেলিয়ার দুই স্পিনার অ্যাস্টন অ্যাগার ও অ্যাডাম জাম্পা র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন। তারা একধাপ করে এগিয়ে অবস্থান করছেন ৬ ও ৭ নম্বরে।

এ ছাড়া টি-টোয়েন্টির বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন তাবরাইজ শামসি। অলরাউন্ডারদের তালিকায় স্থান ধরে রেখেছেন সাকিব। প্রথম ৭ জনের মধ্যে র‍্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন হয়নি। মিচেল মার্শকে টপকে ৮ নম্বরে উঠে এসেছেন জিম্বাবুইয়ান অলরাউন্ডার রায়ান বার্ল। সেরা দশে জায়গা করে নিয়েছেন ওমানের অলরাউন্ডার জিসান মাকসুদ। তিনি আছেন ১০ নম্বরে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.