ভাসানচর থেকে পালানো ১৯ রোহিঙ্গা আটক

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে এক ব্যক্তির ফোনকলে ভাসানচর থেকে পালিয়ে আসা ১৯ রোহিঙ্গাকে চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে আটক করেছে পুলিশ।

বুধবার (৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সীতাকুণ্ড থানার উত্তর সলিমপুরের সাগরপাড় থেকে তাদের আটক করা হয়েছে। ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বুধবার বেলা সোয়া ১১টায় সীতাকুণ্ড থানাধীন ফৌজদারহাটের উত্তর সলিমপুর থেকে একজন কলার ৯৯৯ নম্বরে ফোন করে জানান, শিশু, নারী ও পুরুষসহ প্রায় ১৫ থেকে ২০ জন রোহিঙ্গা নাগরিক ভাসানচর থেকে পালিয়ে এসে সেখানে আশ্রয় নিয়েছে।

তাৎক্ষণিকভাবে বিষয়টি সীতাকুণ্ড থানায় জানিয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানালে খবর পেয়ে সীতাকুণ্ড থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছায় এবং পালিয়ে আসা রোহিঙ্গাদের আটক করে।

পরে সীতাকুণ্ড থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জহিরুল ইসলাম জানান, তিনি ঘটনাস্থল থেকে আট শিশু, তিন নারী ও আট জন পুরুষসহ মোট ১৯ রোহিঙ্গা নাগরিককে আটক করে থানায় নিয়ে এসেছেন।

আটক রোহিঙ্গা নাগরিকেরা ভাসানচর থেকে সাগরপথে মাছ ধরার ট্রলারযোগে পালিয়ে সীতাকুণ্ড উপকূলে এসে নামে, তারপর তারা সলিমপুর আসে। প্রাথমিকভাবে আরও জানা যায়, তাদের উদ্দেশ্য ছিলো, কক্সবাজারে কুতুপালং রোহিঙ্গা শিবিরে যাওয়া।

আটকদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

অর্থসূচক/এমএস