ফের গেইনারে বহুজাতিক কোম্পানি

0
103
Reckitt-Glaxco
রেকিট বেনকিজার এবং গ্ল্যাক্সো স্মিথক্লাইন লোগো
Reckitt-Glaxco
রেকিট বেনকিজার এবং গ্ল্যাক্সো স্মিথক্লাইন লোগো

দীর্ঘ দিন পর আবার বহুজাতিক কোম্পানির শেয়ার গেইনারে স্থান দখল করেছে। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারে উঠে এসেছে বহুজাতিকের দুই কোম্পানি। এর মধ্যে রেকিট বেনকিজার (বিডি) লিমিটেড রয়েছে তালিকার ষষ্ঠ স্থানে। অপর কোম্পানি গ্ল্যাক্সো স্মিথক্লাইন রয়েছে সপ্তম অবস্থানে।

ওষুধ ও রসায়ন খাতের রেকিট বেনকিজারের শেয়ার দর রোববার বেড়েছে ৬৪ টাকা ৫০ পয়সা বা ৬ দশমিক ২৫ শতাংশ। এই দিন এক হাজার ৮০০ শেয়ার ৩২ বার হাতবদল হয় কোম্পানিটির। গতকালের শেষ দর ছিল এক হাজার ৩২ টাকা ৭০ পয়সা। আর আজ এই শেয়ারের শেষ দর ছিল এক হাজার ৯২ টাকা ৩০ পয়সা। সর্বশেষ লেনদেন হয় এক হাজার ৯৭ টাকা ২০ পয়সাতে।

অপরদিকে গ্ল্যাক্সো স্মিথক্লাইনের শেয়ার দর বেড়েছে ৮৯ টাকা ৮০ পয়সা বা ৫ দশমিক ৪৪ শতাংশ। এই কোম্পানির ১৬ হাজার ১৫০ শেয়ার ১৪৫ বার হাতবদল হয়েছে।

এছাড়া গেইনারের শীর্ষে রয়েছে এসিআই লিমিটেড। এই কোম্পানির শেয়ার দর বেড়েছে ২১ টাকা বা ৮ দশমিক ৭৪ শতাংশ।

আর গেইনারে থাকা বাকী কোম্পানিগুলোর মধ্যে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের দর ১৭ টাকা ৫০ পয়সা বা ৯ দশমিক ৪২ শতাংশ, কোহিনুর কেমিক্যালসের ২৭ টাকা ৭০ পয়সা বা ৭ দশমিক ৩০ শতাংশ, ইবনে সিনার ৬ টাকা ৮০ পয়সা বা ৬ দশমিক ৬০ শতাংশ, স্টাইল ক্রাপটের ৬২ টাকা ৮০ পয়সা বা ৬ দশমিক ২৪ শতাংশ, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেডের ৪ টাকা ১০ পয়সা বা ৬ দশমিক ২৫ শতাংশ, সিনোবংলা ইন্ডাস্ট্রিজের ১ টাকা ১০ পয়সা বা ৪ দশমিক ৭৪ শতাংশ এবং ন্যাশনাল টিউবসের ৮ টাকা ৬০ পয়সা বা ৫ দশমিক ৫১ শতাংশ বেড়েছে।

অর্থসূচক/এমআরবি/