২৪তম আন্তর্জাতিক সী পাওয়ার সিম্পোজিয়ামে অংশ নিতে যুক্তরাষ্ট্রে নৌপ্রধান

যুক্তরাষ্ট্রের নৌবাহিনী প্রধান এডমিরাল মাইকেল এম গিলডের আমন্ত্রণে ‘২৪তম আন্তর্জাতিক সী পাওয়ার সিম্পোজিয়াম’ এ অংশ নিতে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল আজ মঙ্গলবার যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান।

আজ আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

যুক্তরাষ্ট্র সফরের সময় নৌপ্রধান ‘২৪তম আন্তর্জাতিক সী পাওয়ার সিম্পোজিয়াম’ উপলক্ষে আয়োজিত সামুদ্রিক সম্পদের উপর ক্রমবর্ধমান নির্ভরশীলতা, সমুদ্র এলাকার নিরাপত্তা ও সামুদ্রিক স্থিতিশীলতা এবং আন্তর্জাতিক নিরাপত্তায় জলবায়ু পরিবর্তনের প্রভাব সংক্রান্ত বিভিন্ন বিষয়ভিত্তিক আলোচনায় অংশ নেবেন।

এসময় তিনি যুক্তরাষ্ট্রের নৌবাহিনী প্রধান এডমিরাল মাইকেল এম গিলডে, যুক্তরাজ্যের নৌবাহিনী প্রধান ও ফার্স্ট সি লর্ড এডমিরাল টনি রেডকিন, যুক্তরাষ্ট্রের প্যাসিফিক ফ্লিট কমান্ডার এডমিরাল স্যামুয়েল জে. পাপারো, ইন্দোনেশিয়ার নৌবাহিনী প্রধান এডমিরাল ইয়োদো মারগনো এবং রিপাবলিক অব কোরিয়ার নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এডমিরাল বো সুক-জং এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পাশাপাশি তিনি সিম্পোজিয়ামে আগত অন্যান্য দেশের প্রতিনিধিদের সঙ্গেও মত বিনিময় করবেন।

সিম্পোজিয়ামে নৌপ্রধানের অংগ্রহণের মাধ্যমে বিভিন্ন দেশের নৌবাহিনীর সাথে পারস্পরিক সম্পর্ক উন্নয়নসহ যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশ নৌবাহিনীর সহযোগিতামূলক সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা হচ্ছে। নৌপ্রধান আগামী ১৯ সেপ্টেম্বর দেশে ফিরবেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.