বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়াকে নিয়ে আফগানিস্তানের ত্রিদেশীয় সিরিজ

আগামী ১৭ অক্টোবর থেকে মাঠে গড়াতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। টুর্নামেন্টটি শুরুর আগে বিশ্বকাপের প্রস্তুতি স্বরূপ ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়াকে সঙ্গে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করবে আফগানিস্তান। অক্টোবরের প্রথম সপ্তাহে মাঠে গড়াতে পারে সিরিজটি।

কাতার কিংবা সংযুক্ত আরব আমিরাতের অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে তিন দলের লড়াই। যার অনুমোদন দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এ ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অস্ট্রেলিয়া সফরে যেতেও আর কোনো বাধা থাকছে না মোহাম্মদ নবি ও রশিদ খানদের।

অক্টোবরের প্রথম সপ্তাহে সিরিজটি অনুষ্ঠিত হলে সংঘর্ষ বাধতে পারে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সূচির সঙ্গে। যার কারণ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি মাঠে গড়াবে ১৯ সেপ্টেম্বর। আইপিএল শেষ হবে ১৪ অক্টোবর।

আইপিএলের সময় সিরিজটি অনুষ্ঠিত হলে দল তিনটির তারকা ক্রিকেটারদের পাওয়া যাবে না। কারণ বেশিরভাগ তারকা ক্রিকেটাররাই আইপিএলের সঙ্গে সম্পৃক্ত। উদাহরণ হিসেবে সানরাইজার্স হায়দারাবাদে খেলবেন আফগানিস্তানের রশিদ-নবি এবং পাঞ্জাব কিংসের মুজিব উর রহমান।

এদিকে আইপিএলের সঙ্গে যুক্ত রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, নিকোলাস পুরানের মতো ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ানদের মাঝে আইপিএলে খেলবেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল ও মার্কোস স্টয়নিসের মতো তারকা ক্রিকেটাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর মাঠে গড়ানোর কথা ছিল ভারতের মাটিতে। তবে দেশটির করোনা পরিস্থিতি অনুকূলে না থাকায় সেটি সরিয়ে নেয়া হয় সংযুক্ত আরব আমিরাতে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.