ভারতের বিপক্ষে ইংল্যান্ডের লিড

ওলি পোপ এবং ক্রিস ওকসের হাফ সেঞ্চুরিতে ওভাল টেস্টে ভারতের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ২৯০ রান করেছে ইংল্যান্ড। ৯৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা ভারত বিনা উইকেটে ৪৩ রান করেছে। দ্বিতীয় দিনে শেষে ভারত পিছিয়ে আছে ৫৬ রানে।

আগের দিন তিন উইকেটে ৫৩ রান করা ইংল্যান্ড দ্বিতীয় দিনের শুরুতেই নাইটওয়াচম্যান ক্রেইগ ওভারটনের (১) উইকেট হারায়। ব্যক্তিগত ৩১ রানে ফিরে যান মালানও। ফলে ৬২ রানে পাঁচ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ইংল্যান্ড। এরপর দলের হাল ধরেন পোপ এবং জনি বেয়ারস্টো। দুজনে মিলে ৮৯ রানের জুটি গড়েন। উইকেটরক্ষক ব্যাটসম্যান বেয়ারস্টো ৩৭ রানে ফিরলেও ক্যারিয়ারের ষষ্ঠ হাফ সেঞ্চুরি তুলে নেন পোপ। স্পিন অলরাউন্ডার মঈন আলির সঙ্গে ৭১ রানের জুটি গড়েন তিনি।

মঈন ৩৫ রানে ফিরলে ওকসের সঙ্গে ২৮ রানের জুটি গড়েন পোপ। ১৫৯ বলে ৮১ রান করে শার্দূল ঠাকুরের বলে বোল্ড হয়ে ফিরে যান পোপ। যাওয়ার আগে তার গড়ে যাওয়া তিনটি জুটিই ইংল্যান্ডের রানের চাকা সচল রাখে। শেষদিকে ওকসের ব্যাটে আসে ৬০ বলে ৫০ রান। লড়াই চালিয়ে যাওয়ার সংগ্রহ পেয়ে যায় স্বাগতিকরা। সফরকারীদের হয়ে তিনটি উইকেট নেন উমেশ যাদব। দুটি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজা।

দ্বিতীয় ইনিংসে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ২০ এবং লোকেশ রাহুল ২২ রানে অপরাজিত আছেন। ১৬ ওভার করেও উইকেটের দেখা পাননি ইংল্যান্ডের পেসাররা। প্রথম ইনিংসে শার্দুলের ৫৭ এবং কোহলির ৫০ রানের সুবাদে ১৯১ রান তুলেছিল ভারত।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.