কলকাতা-দিল্লি ফ্লাইট সূচি ঘোষণা করলো বিমান

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ভারতে ফ্লাইট পরিচালনার জন্য নতুন ফ্লাইট সূচি ঘোষণা করেছে। বাংলাদেশ ও ভারতের মধ্যে এয়ার বাবল চুক্তির আওতায় ফ্লাইট পরিচালনা করা হবে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানায়, আগামী ৭ সেপ্টেম্বর থেকে ঢাকা-কলকাতা রুটে সপ্তাহে দুই দিন মঙ্গলবার ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালনা করবে বিমান। পাশাপাশি ৮ সেপ্টেম্বর থেকে ঢাকা-দিল্লি রুটে সপ্তাহে দুই দিন রোববার ও বুধবার ফ্লাইট পরিচালনা করা হবে।

বিমান জানায়, ঢাকা থেকে কলকাতা রুটে সম্প্রতি কেনা অত্যাধুনিক ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ ব্যবহার করা হবে। নতুন এ উড়োজাহাজগুলোতে রয়েছে হেপা ফিল্টার প্রযুক্তি যা মাত্র চার মিনিটেই এয়ারক্রাফটের ভেতরের বাতাসকে ব্যাকটেরিয়া, ভাইরাসসহ অন্যান্য জীবাণু থেকে মুক্ত করবে।

শনিবার (৪ সেপ্টেম্বর) থেকে দেশের এয়ারলাইন্সগুলোকে ভারতে যাওয়ার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বেবিচক জানায়, ভারতের সঙ্গে এয়ার বাবল চুক্তি অনুযায়ী বাংলাদেশ থেকে সপ্তাহে দুইটি এয়ারলাইন্সের সাতটি ফ্লাইট ভারত যাবে। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা থেকে কলকাতা রুটে সপ্তাহে দুইটি, দিল্লী রুটে দুইটি, ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে চেন্নাই রুটে তিনটি ফ্লাইট পরিচালনা করবে।

এয়ার বাবল চুক্তির আওতায় ভারত তাদের তিনটি এয়ারলাইন্সকে সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে। এর মধ্যে স্পাইস জেট তিনটি, ইন্ডিগো দুইটি ও এয়ার ইন্ডিয়া দুইটি ফ্লাইট পরিচালনা করবে।

বিমানের যেকোনো সেলস্ অফিস, কল সেন্টার- ০১৯৯০ ৯৯৭ ৯৯৭ এবং অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে এ রুটের টিকিট সংগ্রহ করা যাবে।

অর্থসূচক/এএইচআর