এক হচ্ছে মালেক স্পিনিংয়ের দুই সাবসিডিয়ারি কোম্পানি

Malek_spinning
মালেক স্পিনিংয়ের লোগো
Malek_Editedমালেক স্পিনিংয়ের দুই সাবসিডিয়ারি কোম্পানি একীভূত হওয়ার অনুমোদন হয়েছে। সাবসিডিয়ারি কোম্পানি দুইটি হল- তিতাস স্পিনিং অ্যান্ড ডেনিম কোম্পানি লিমিটেড এবং সালেক টেক্সটাইল লিমিটেড। পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের মালেক স্পিনিং লিমিটেডের পরিচালনা পর্ষদে এই সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, তিতাস স্পিনিং অ্যান্ড ডেনিম কোম্পানি এবং সালেক টেক্সটাইল হাইর্কোট বিভাগের সুপ্রিম র্কোট এবং অন্যান্য রেগুলেটরি অথরিটির অনুমোদন সাপেক্ষে ১ জুলাই ২০১৩ অথবা কোম্পানি দুইটির অনুমোদিত তারিখ অনুযায়ী এ একত্রীকরণ কার্যকর হবে।

 

এই সাবসিডিয়ারি কোম্পানি দুইটির পরিশোধিত মূলধন যথাক্রমে ৩৮ কোটি টাকা এবং ৪০ কোটি টাকা। এর মধ্যে তিতাস স্পিনিংয়ের শেয়ার রয়েছে ৩৭ কোটি ৯৯ লাখ বা ৯৯ দশমিক ৯৭ শতাংশ এবং সালেক স্পিনিংয়ের রয়েছে ৩৯ কোটি ১০ হাজার বা ৯৭ দশমিক ৫০ শতাংশ।

 

পরিচালনা পর্ষদ কর্তৃক একীভুতকরণের কারণে তিতাস স্পিনিং অ্যান্ড ডেনিমের ৪ দশমিক ৬০ টি শেয়ারের বিপরীতে সালেক টেক্সটাইলের ১ টি শেয়ার ইস্যু করা হবে। অর্থাৎ শেয়ারের বিনিময় হার হবে ১:৪.৬ হারে। যা হাইর্কোট বিভাগের সুপ্রিম র্কোট এবং অন্যান্য রেগুলেটরি অথরিটি কর্তৃক অনুমোদন সাপেক্ষে কার্যকর হবে।

 

এমআরবি/