হিলি স্থলবন্দরে পেঁয়াজ বোঝাই ট্রাকে বোমা নিক্ষেপ, পুলিশের অস্বীকার
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

হিলি স্থলবন্দরে পেঁয়াজ বোঝাই ট্রাকে বোমা নিক্ষেপ, পুলিশের অস্বীকার

SAM_0460দিনাজপুরের হিলি স্থলবন্দর থেকে পেঁয়াজ বোঝাই একটি ট্রাক শুক্রবার ভোর রাতে ঢাকার উদ্দেশ্যে রওনা হবার পরপরই দুর্বৃত্তরা মহিলা কলেজ এলাকায় চলন্ত ট্রাকটিকে লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। নিক্ষিপ্ত বোমার আগুনে ট্রাকের সামান্য ক্ষতি হলেও চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় ট্রাকটি সড়কের পাশে ১টি দোকানের ওপর উল্টে যায়।

এ সময় পেঁয়াজ লুটপাট ও চালককে পিটিয়ে আহত করে তার নিকট থাকা সাড়ে ৬ হাজার  টাকা ছিনতাই করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এরপর চালক  আল আমিন (২৪) কে উদ্ধার করে  হাকিমপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। পেট্রোল বোমার আগুনে ক্ষতিসাধন, লুটপাট, ছিনতাই ও  মারপিটের ঘটনা থানা পুলিশের পক্ষ থেকে অস্বীকার করা হয়েছে।

হিলি স্থলবন্দর কাঁচামাল আমদানিকারক গ্রুপের আহ্বায়ক হারুন উর রশিদ হারুন ও ট্রাকের চালক আল আমিন জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলার একজন আমদানিকারক ভারত থেকে উল্লেখযোগ্য পরিমাণ পেঁয়াজ আমদানি করেন। এরপর ১৫ মে. টন পেঁয়াজ আমদানিকারকের প্রতিনিধি ঢাকা শ্যামবাজার পাঠাতে চাইলে চালক আল আমিনের সঙ্গে আমদানিকারকের  প্রতিনিধির  ভাড়া বন্দোবস্ত হবার পর চালক আল আমিন সেগুলি ট্রাকটিতে বোঝাই করে হিলি- জয়পুরহাট সড়ক পথে গন্তব্যের উদ্দেশ্যে রওনা হবার পরপরই উপজেলার দক্ষিণ বাসুদেবপুর মহল্লার মহিলা কলেজের এ হামলার ঘটনাটি ঘটে।

এ সময় দুস্কৃতিকারীদের নিক্ষিপ্ত জলন্ত বোমার আঘাতে চলন্ত ট্রাকটির সামনের গ্লাস ভেঙ্গে বোমাটি ভিতরে প্রবেশ করলে চালকের গাঁয়ে ও তার বসার সিটে আগুন ধরে যায়। এতে চালক দিশেহারা হয়ে পড়লে নিয়ন্ত্রন হারিয়ে ফেলে হাকিমপুর মহিলা ডিগ্রি কলেজ মোড়ে সড়কের পাশে একটি দোকানের উপর ট্রাকটি উল্টে যায়। এ সময় দুর্বৃত্তরা  ৩০ বস্তা (প্রতি বস্তা ৫০ কেজি) পেঁয়াজ লুটপাট, চালকে পিটিয়ে আহত করে তার নিকট  থাকা সাড়ে ৬ হাজার টাকা ছিনতাই করে।

হাকিমপুর থানা অফিসার ইনচার্জ এ এসএম আহসান হাবিব বলেন, উপ-পরিদর্শক স্বপন কুমার চৌধুরীকে ঘটনাস্থলে পাঠানোর পর তাঁর মাধ্যমে জেনেছি, বোমা নিক্ষেপ, লুটপাট, মারপিট ও টাকা ছিনতায়ের ঘটনা সঠিক নয়।

এআর

এই বিভাগের আরো সংবাদ