চট্টগ্রামে করোনায় মৃত্যু আরও ১১

করোনা ভাইরাস আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩৩৮ জনের। এ নিয়ে জেলায় করোনায় এখন পর্যন্ত এক হাজার ১৫০ জন মারা গেছেন। তাদের মধ্যে ৬৫৮ জন চট্টগ্রাম নগরীর, বাকি ৪৯২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বুধবার (১৮ আগস্ট) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। চট্টগ্রামে মোট ৯৫ হাজার ৮৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৭০ হাজার ২৮০ জন চট্টগ্রাম নগরীর। বাকি ২৫ হাজার ৫৭৪ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১১টি ল্যাবে দুই হাজার ১৮টি নমুনা পরীক্ষায় ৩৩৮ জনের করোনা শনাক্ত হয়। তার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৭টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৪১টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৭৮টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৭০টি এবং আরটিআরএল ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চবি ল্যাবে ১৮, বিআইটিআইডি ল্যাবে ১০০, চমেক ল্যাবে ৩৬, সিভাসু ল্যাবে ৫৮ ও আরটিআরএল ল্যাবে ছয় জনের করোনা শনাক্ত হয়। এছাড়া এদিন ১১৬টি অ্যান্টিজেন পরীক্ষায় ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১৯০টি নমুনা পরীক্ষায় ২২, শেভরন হাসপাতাল ল্যাবে ১৭৩টি নমুনা পরীক্ষায় ১৯, মা ও শিশু হাসপাতলে ৩৯টি নমুনা পরীক্ষায় ছয়, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৫৩টি নমুনা পরীক্ষায় ২০ এবং ইপিক হেলথ কেয়ারে ৭২টি নমুনা পরীক্ষায় ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ২৩টি নমুনা পরীক্ষা করে দুই জনের করোনা শনাক্ত হয়েছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.