তানজিল চৌধুরী বিএমবিএ’র সভাপতি, আক্তার হোসেন সান্ন্যামাত সহ-সভাপতি

Tanjil_Sannamatইসি সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তানজীল চৌধুরী বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি নির্বাচিত হয়েছেন। সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ইউনিয়ন ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক আক্তার হোসেন সান্ন্যামাত।

শনিবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত নির্বাচনে তারা যথাক্রেম সভাপতি ও সহ-সভাপতি নিবাচিত হন।অবশ্য আজকের এ নির্বাচন ছিল  কেবল আনুষ্ঠানিকতা।  কারণ এর আগেই নির্বাহী কমিটির ১১ জন সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যান। সেখান থেকে নির্বাহী কমিটির সদস্যদের ভোটে নতুন সভাপতি নির্বাচিত করা হয়।

নির্বাচনে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের মশিউর রহমান এবং কোষাধ্যক্ষ হয়েছেন পিএলএফএস ইনভেষ্টমেন্ট লিমিটেডের মোস্তফা কামাল।

BMBA_EC
বিএমবিএ’র নব নির্বাচিত কার্যনির্বাহী পরিষদ

সংগঠনের কার্যকরী সদস্যরা হচ্ছেন,  লঙ্কা বাংলা ইনভেষ্টমেন্ট লিমিটেডের মো.শাকিল ইসলাম ভূঁইয়া, ব্র্যাক ইপিএল লিমিটেডের খালেদ ফরাজী,এএফসি ক্যাপিটালের মাহবুব এইচ মজুমদার, সিএপিএম এ্যাডভাইজরির আদেল আহমেদ, আইডিএলসি ইনভেষ্টমেন্ট লিমিটেডের মো. মনিরুজ্জামান, অগ্রণী ইক্যুইটি অ্যান্ড ইনভেষ্টমেন্ট লিমিটেডের পঙ্কজ রায় চৌধুরী এবং  প্রাইম ফিন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্টের মোশাররফ হোসেন।

জানা যায়, এর আগে জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর মিয়াকে প্রধান নির্বাচন কমিশনার করে তিন সদস্য বিশিষ্ট কমিশন গঠন করা হয়। কমিশনের বাকী দুই সদস্য হলেন এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্টের মোফাখ্খারুল ইসলাম ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন।

ওই কমিশন ১ অক্টোবর নির্বাচনী তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী ৩১ অক্টোবর প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করে। চুড়ান্ত তালিকা প্রকাশ করা হয় ১২ নভেম্বর। নির্বাচনে অংশ নেওয়া সদস্যদের মনোনয়ন পত্র তোলা ও জমা নেওয়া হয় ১৪ থেকে ২০ নভেম্বর পর্যন্ত। ওই দিনই মনোনয়ন পত্র বাছাই ও বৈধ তালিকা প্রকাশ করা হয়। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২৮ নভেম্বর। ওই দিনই চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়।

নির্বাচনের বিষয়ে সাবেক সভাপতি মুহাম্মদ এ হাফিজ বলেন, আমি সব সমায় চায় নতুন নের্তৃত্ব আসুক। এর আলোকেই আজকে একটি স্বচ্ছ ও জবাদিহীতামূলক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, এই নতুন নেতারা আগামি দিনে পুঁজিবাজারের উন্নয়নে কাজ করে যাবে বলে আমি বিশ্বাস করি। আর আমি সব সময় তাদের পাশে থেকে কাজ করে যাবো।

জিইউ/