গুজবে বাড়ছে জেনারেশন নেক্সটের শেয়ার দর

জেনারেশন নেক্সটসপ্তাহিক লেনদেনের শীর্ষে থাকা জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেডের শেয়ার দর গত বার কার্যদিবস ধরে বেড়েই চলেছে।গত সপ্তাহ এবং আগের সপ্তাহের বেশিরভাগ কার্যদিবসে এই শেয়ার দর বাড়ার এবং লেনদেনের শীর্ষে উঠে আসে।

জানা গেছে,কোম্পানিটি রাইট শেয়ার ইস্যু করতে ইত্যেমধ্যে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জের (বিএসইসি) কাছে আবেদন করেছে।কোম্পানিটি বিদ্যমান  তিনটি সাধারণ শেয়ারের বিপরীতে দুইটি রাইট শেয়ার অর্থাৎ ২:৩ অনুপাতে রাইট শেয়ার ইস্যু করতে চায়।

প্রতি সপ্তাহেই বাজারে গুজব শোনা যায়, ওই সপ্তাহের বিএসইসির কমিশন বৈঠকে তা অনুমোদন পাবে। গত তিন চার সপ্তাহ ধরে এমন গুজবে ভর করে বাড়ছে শেয়ারের দাম। অবশ্য এ কোম্পানির রাইট শেয়ার ইস্যুর প্রস্তাব অনেকদূর এগিয়েছে বলে জানা গেছে। তবে ঠিক কবে এটি অনুমোদন পাবে তা পরিস্কার নয়।

ডিএসই ওয়েবসাইট সূত্রে জানা যায়,গত এক মাসে এই কোম্পানির শেয়ার দর ৭ টাকা ৭ পয়সা বেড়ে ৩১ টাকা ২ পয়সা থেকে ৩৮ টাকা ৯ পয়সা হয়েছে। দাম বেড়েছে ২২ শতাংশ।

বর্তমানে এই কোম্পানির শেয়ারহোল্ডারদের মধ্যে ৫৫ দশমিক ৩৭ শতাংশের মালিকানা রয়েছে কোম্পানির উদ্যোক্তা পরিচালকদের, ২১ দশমিক ৫৯ শতাংশ প্রতিষ্ঠানের এবং সাধারণ শেয়ারের মালিকানা রয়েছে ২৩ দশমিক ৪ শতাংশ।

২০১২ সালে তালিকাভুক্ত হওয়া ‘এ’ ক্যাটাগরির এ কোম্পানির বর্তমান মূল্য আয় অনুপাত বা পিই রেশিও রয়েছে ১৭ দশমিক ২৬। কোম্পানিটি ২০১২ সালে শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়।কোম্পানির বর্তমান বাজার মূলধন ৬২০ কোটি ৮৮ লাখ টাকা।

 

এমআরবি/