রূপগঞ্জে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১৩ ইউনিট

নারায়ণগঞ্জের রূপগঞ্জে রূপসী এলাকায় ইউনাইটেড লেদার ইন্ডাস্ট্রিতে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট কাজ করছে।

বুধবার (৪ আগস্ট) দুপুর ১২টায় আগুন লাগে বলে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, দুপুর ১২টায় আমরা আগুনের খবর পাই। রূপসী এলাকার ইউনাইটেড লেদার ইন্ডাস্ট্রিতে এখন ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট কাজ করছে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এর আগে গত ৮ জুলাই বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জের কর্ণগোপ এলাকায় হাসেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানার ১৪ নম্বর গুদামের ছয় তলা ভবনে আগুন লাগে। প্রায় ১৯ ঘণ্টা পর ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। পরদিন বিকেলে আগুন নিভিয়ে ফেলার পর ৪৮ জনের পোড়া মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। ভবন থেকে লাফিয়ে পড়ে তিনজন নিহত ও ১০ জন আহত হন।

এ ঘটনায় কারখানার মালিক আবুল হাসেমসহ আট জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় মামলা করে পুলিশ। আসামিদের মধ্যে কারখানার মালিক মো. আবুল হাসেমসহ তার চার ছেলে ও ডিজিএম, এজিএম ও প্রকৌশলীসহ আট জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে আবুল হাসেম ও তার চার ছেলে জামিনে বের হয়ে আসেন। কারখানার ডিজিএম, এজিএম ও প্রকৌশলী এখন কারাগারে আছেন। পরে সিআইডিকে মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.