এবার সিনেমা পরিচালনায় মিলন

দেশের জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলন। ছোট পর্দা দিয়ে যাত্রা করলেও বড় পর্দাতেও সাফল্য পেয়েছেন তিনি। বেশ কিছু সিনেমায় তার সরব উপস্থিতি দর্শক মুগ্ধ করেছে।

সিনেমায় অভিনয়ের পাশাপাশি দীর্ঘদিন ধরে পরিচালনা করে আসছেন তিনি। ২০১৭ সাল থেকে প্রতিবছর একটা করে নাটক নির্মাণ করে আসছেন। গতবছর ঈদেও বানিয়েছিলেন ‘অবসেশন’ নামের একটি নাটক।

এবার তিনি সিনেমা পরিচালনা করতে যাচ্ছেন। অভিনেতা জানালেন, ‘লাল বাকসো’ নামের একটি সিনেমা পরিচালনা করবেন তিনি। সিনেমাটি প্রযোজনা করছে ‘সিনেবাজ’।

আনিসুর রহমান মিলন এ প্রসঙ্গে বলেন, ‘এর আগে বেশ অনেকগুলো নাটক বানিয়েছি। নাটকগুলো বানিয়েছি সেটা সিনেমার প্রস্তুতি হিসেবেই। অবশেষে সিনেমায় যাত্রা করছি। এটা আমার জন্য আনন্দের।

‘লাল বাকসো’ সিনেমার গল্পের সন্ধান পাই দুই বছর আগে একটা শুটিং সেটে। গল্পটা নিয়ে গতবছর থকে কাজ করছিলাম। এটির চিত্রনাট্য লিখেছেন মাসুম রেজা। লেখার কাজ শেষ হয়ে গেছে এখন শুটিংয়ের প্রস্তুতি চলছে।’

তিনি আরও বলেন, ‘সিনেমাটি মূলত বানাচ্ছি সিনেমা হলের জন্য কিন্তু ওটিটি প্ল্যাটফর্মেও দেখা যাবে।’

প্রসঙ্গত, বড় পর্দায় আনিসুর রহমান মিলনকে প্রথম দেখা যায় সুচন্দা পরিচালিত ‘হাজার বছর ধরে’ সিনেমায়। ছবিটি মুক্তি পায় ২০০৫ সালে। এরপর ইফতেখার চৌধুরী পরিচালিত ‘দেহরক্ষী’, বুলবুল বিশ্বাস পরিচালিত ‘রাজনীতি’ অনন্য মামুন পরিচালিত ‘ব্ল্যকমেইল’ জাকির হোসেন রাজু পরিচালিত ‘অনেক সাধের ময়না’ সিনেমায় অভিনয় করে প্রশংসিত হয়।

অর্থসূচক/এমএস