অপরাধে জড়িত থাকায় রোহিঙ্গা ক্যাম্পে ২ বছরে গ্রেফতার ২২০০

মাদক ব্যবসাসহ বিভিন্ন ধরনের অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে দুই বছরে দুই হাজার ২০০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

তিনি বলেন, অনেক ধরনের অপরাধ ও অপতৎপরতা নিয়ন্ত্রণ করার কারণে এখন ক্যাম্পের পরিস্থিতি আগের থেকে ভালো। রোহিঙ্গাদের সহায়তায় সেখানে স্থানীয়ভাবে ইউএনএইচসিআর, ইউএনডিপি এবং আইওএম কাজ করছে।

আজ রোববার (০১ আগস্ট) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আইনশৃঙ্খলা সংক্রান্ত একটি সভায় যোগদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন আইজিপি।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে জানতে চাইলে আইজিপি বলেন, চলতি বছরের মধ্যেই রোহিঙ্গা ক্যাম্পে বেড়া দেওয়াসহ ওয়াকওয়ে ও ওয়াচ টাওয়ার নির্মাণ করা সম্ভব হবে। পুলিশ ক্যাম্প রোহিঙ্গা ক্যাম্পের ভেতরে নেওয়া হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে ড. বেনজীর আহমেদ বলেন, কক্সবাজরের ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পকে আমরা ক্লাস্টারে পুনর্বিন্যাস করেছি। একেকটা ক্লাস্টারের দায়িত্ব একেকটা এপিবিএন ক্যাম্পকে দেওয়া হয়েছে। এখন সেখানে ২২টি এপিবিএন ক্যাম্পের মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা দেওয়া হচ্ছে। ক্যাম্পের বাইরে যৌথ টহলের ব্যবস্থা রয়েছে। ওই অঞ্চলে পুলিশ, বিজিবি, কোস্টগার্ড, নৌবাহিনী কাজ করছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.