তুং হাই নিটিংয়ের আইপিওতে ২৪ গুণ আবেদন

0
121
Tung Hai Knitting got permission of bsec to issue ipo
তুং-হাই নিটিং অ্যান্ড ডায়িং লোগো
Tung Hai Knitting got permission of bsec to issue ipo
তুং-হাই নিটিং অ্যান্ড ডায়িং লোগো

তুং হাই নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিও) ২৪ গুণ আবেদন জমা পড়েছে। তবে এখনও অনিবাসী বাংলাদেশীদের আবেদন পৌঁছানোর সময় একদিকন বাকী আছে। এ সময় শেষ হলে আবেদনের পরিমাণ আরও বাড়তে পারে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, প্রাথমিকভাবে সব ক্যাটাগরি মিলিয়ে কোম্পানিটিতে ৮৫০ কোটি টাকার ওপরে আবেদন জমা পড়েছে। আর ৩ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে ৩৫ কোটি টাকা উত্তোলন করবে। এ হিসাবে ২৪ দশমিক ২৪ গুণ আবেদন পড়েছে। তবে প্রবাসীবাদে গত বৃহস্পতিবার পর্যন্ত ৮৩০ কোটি টাকা পর্যন্ত জমা পড়েছে। আগামি শনিবার পর্যন্ত প্রবাসী বিনিয়োগকারীরা আবেদন করতে পারবে। সে জন্য এর চুড়ান্ত হিসাব পেতে আরও কয়েক দিন লাগবে।

চলতি মাসের ১৮ তারিখ হতে কোম্পানিটির আবেদন শুরু হয়। চলে ২২ মে পর্যন্ত। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ থাকবে ৩১ মে, শনিবার পর্যন্ত।

এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫১০তম সভায় কোম্পানিটির আইপিও’র অনুমোদন দেয়। ওই সভায় কোম্পানিকে ১০ টাকা অভিহিত মূল্যের তিন কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করার অনুমতি দেয় বিএসইসি। এর মাধ্যমে কোম্পানিটি বাজার থেকে ৩৫ কোটি টাকা উত্তোলন করবে। ৫০০ শেয়ার দিয়ে লট করা হয়েছে।

বিএসইসির তথ্য অনুযায়ী, উত্তোলিত টাকা চলতি মূলধন, মেশিনারিজ ক্রয় এবং টার্ম ঋণ পরিশোধ ও আইপিওর কাজে ব্যয় করবে কোম্পানি।

৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে এক টাকা ১৫ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ বা এনএভি ১৩ টাকা ৭৩ পয়সা।

এই কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং সহ ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

অর্থসূচক/ জিইউ/এমআরবি/