আর্জেন্টিনার জয়ের দিনে ব্রাজিলের ড্র

অনেকটা হতাশায় শুরু হয়েছিল টোকিও অলিম্পিকে আর্জেন্টিনার মিশন। তবে ব্রাজিল মিশন শুরু করেছিল উড়ন্ত জয়ে। রিচার্লিসনের হ্যাটট্রিকে জার্মানিকে উড়িয়ে দিয়েছিল ব্রাজিল। কিন্তু দ্বিতীয় ম্যাচের আর রক্ষা হয়নি। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনা জিতেছে। আর ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে ব্রাজিলকে।

অনূর্ধ্ব-২৩ দলের মধ্যকার গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আইভরি কোস্টের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ব্রাজিল। আগের দিনের হ্যাটট্রিক করা রিচার্লিসন আজ জালের দেখাই পাননি।

তবে ম্যাচটিতে আজ ১৩ মিনিটেই বড় ধাক্কা খায় ব্রাজিল। লাল কার্ড দেখেন ডিফেন্সিভ মিডফিল্ডার দগলাস লুইজ। ১০ জনের দল নিয়ে বাকি সময় রক্ষণ আগলে খেলেছে ব্রাজিল। ফলে গোলের দেখাও আসেনি। ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে। দুই জয়ে নিজেদের গ্রুপে শীর্ষস্থান দখলে ব্রাজিল ও আইভরি কোস্টেরই।

অন্যদিকে দিনের আরেক ম্যাচে আজ মিশরকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরেছিল তারা। সাপ্পোরো দোমে স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচটিতে জয়সূচক গোলটি করেন ফাকুন্দো মেদিনা। ম্যাচের ৫২ মিনিটে ব্যবধান গড়া গোলটি করেন তিনি। অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের নেওয়া কর্নার কিক থেকে বল পেয়ে ডান পায়ের শটে গোলটি করেন তিনি।

এরপর বাকি সময় রক্ষণ ধরে খেলে। ফলে শেষ পর্যন্ত ব্যবধান বাড়েনি। স্বস্তির জয় নিয়েই মাঠে ছাড়ে দুইবারের চ্যাম্পিয়নরা।

এর আগে সবশেষ ২০০৮ সালে স্বর্ণ জিতেছিল আর্জেন্টিনা। আগামী বুধবার গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে স্পেনের মুখোমুখি হবে আর্জেন্টিনা। একই দিনে মিশর লড়বে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.