টিকা নিয়ে কোন আশার কথা শোনাতে পারলেন না দোরাইস্বামী

করোনা ভাইরাসের টিকা কেনার জন্য ভারতের সঙ্গে বাংলাদেশের যে চুক্তি হয়েছিল, সেই চুক্তির অবশিষ্ট টিকা বাংলাদেশকে দেওয়ার সুনর্দিষ্ট তারিখ বলা যাবে না বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

আজ শুক্রবার (২৩ জুলাই) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

দোরাইস্বামী বলেন, ভারতে ভ্যাকসিন উৎপাদনের বিষয়ে জানতে দেশে গিয়েছিলাম। ভারতে ভ্যাকসিনের উৎপাদন দ্রুত বাড়ছে। আশা করছি, উৎপাদন বাড়লে বাংলাদেশকে ভ্যাকসিন দিতে পারবো। তবে আমি এ ব্যাপারে নির্দিষ্ট কোনো দিন বলতে পারছি না। আমরা বাংলাদেশের মতো গুরত্বপূর্ণ বন্ধু দেশকে ভ্যাকসিন সরবরাহ নিশ্চিত করতে কাজ করছি।

হাইকমিশনার বলেন, করোনাকালীন গত একবছরে ভারত ও বাংলাদেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ যোগাযোগ ব্যবস্থা ভালো থাকলে করোনার মধ্যেও আমরা বাণিজ্য অব্যাহত রাখত পারবো।

তিনি আরও বলেন, বর্তমানে ভারতের করোনা পরিস্থিতি অনেক ভালো। তবে উভয়দেশকে এখনও সতর্ক থাকতে হবে। বাংলাদেশ আমাদের ঘনিষ্ঠ বন্ধু দেশ। বাংলাদেশও করোনার বিরুদ্ধে লড়াই করছে। এ ব্যাপারে বাংলাদেশকে সহযোগিতা করতে পারলে আমরা খুশি হবো।

এসময় আখাউড়া স্থলবন্দরে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান, ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ মো. আব্দুল হামিদসহ প্রমুখ।

এর আগে গত ১৮ জুলাই হাইকমিশনার বিক্রম দোরাস্বামী আখাউড়া চেকপোস্ট দিয়ে সস্ত্রীক দেশে যান।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.