কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে আরও ১৪ জনের মৃত্যু

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ১০ জন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে।

বুধবার (২১ জুলাই) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

আজ বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ১০টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০ শয্যার করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ২৪১ জন। এর মধ্যে করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ১৮৬ জন এবং ৫৬ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন।

এদিকে নতুন ৮২ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫২ জন। নতুন ২১ জনসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৮১৫ জন।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ২৫ দশমিক ৬১ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ২১ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ১৮ জন, মিরপুরের ২ জন ও খোকসার একজন রয়েছেন।

এখন পর্যন্ত জেলায় ৮০ হাজার ৮১৬ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৭৬ হাজার ৮০৫ জনের। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৮৭৫ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৮৭ জন ও হোম আইসোলেশনে আছেন ৩ হাজার ৬২৮ জন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.