আজ ব্যাংকের যেসব শাখা খোলা

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের কোরবানির পশুর হাট সংলগ্ন ব্যাংকগুলোর শাখা-উপশাখা আজ মঙ্গলবার (২০ জুলাই) সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এসব শাখা গতকাল সোমবারও রাত আটটা খোলা ছিল।

বাংলাদেশ ব্যাংকের এ সংক্রান্ত সার্কুলারে বলা হয়েছে, কোরবানির পশুর হাটগুলোতে অধিক সংখ্যক ব্যবসায়ীর সমাগম ঘটে এবং বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে। ফলে হাটগুলোতে আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ।

কোরবানির পশুর হাটগুলোর নিকট দূরত্বের ব্যাংক শাখা/উপশাখা তাদের নিয়মিত কার্যক্রম পরিচালনা করে থাকে। হাটগুলোর নিকটবর্তী এসব ব্যাংক শাখা/উপশাখা ব্যবহার করে কোরবানির পশু ব্যবসায়ীরা তাদের পশু বিক্রির অর্থ লেনদেনে ব্যাংকের সহায়তা গ্রহণ করতে পারেন।

তা ছাড়া পশুর হাটে ব্যাংকের অস্থায়ী বুথ খোলা হলে পশু ব্যবসায়ীরা উক্ত বুথে অর্থ লেনদেনে ব্যাংকের সহায়তা গ্রহণ করতে পারেন। তাই ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের কোরবানির পশুর হাটের নিকটতম শাখা/উপশাখা বিবেচনায় নির্বাচন করে উক্ত শাখা/উপশাখাগুলো বিশেষ ব্যবস্থায় ১৯ জুলাই বর্ধিত সময় বিকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চালু রাখার এবং ঈদুল আজহার জন্য ঘোষিত ছুটির ১ম দিন অর্থাৎ ঈদুল আজহার পূর্বের দিন ২০ জুলাই সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম চালু রাখার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলা হলো।

এ ছাড়া আর্থিক লেনদেনের ক্ষেত্রে স্বাস্থ্যঝুঁকি মোকাবিলায় সর্বোচ্চ সতর্কতাসহ যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। তবে সংশ্লিষ্ট ব্যাংক শাখা/উপশাখা/বুথগুলোতে অতিরিক্ত সময়ে দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ ভাতা প্রদান করার বিষয়েও বলা হয়েছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.