নয় কোম্পানির শেয়ারের দাম বেড়েছে ২০ শতাংশের বেশি
শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

নয় কোম্পানির শেয়ারের দাম বেড়েছে ২০ শতাংশের বেশি

BBSআরও একটি চাঙ্গা সপ্তাহ পার করেছে দেশের শেয়ারবাজার।এ সময়ে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম। এদের মধ্যে নয়টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে ২০ শতাংশের বেশি।তালিকার শীর্ষে থাকা বাংলাদেশ বিল্ডিং সিস্টেমসের শেয়ারের দাম সর্বোচ্চ ৫৫ শতাংশ বেড়েছে।

অন্যদিকে ক্যাটাগরিক ভিত্তিক চিত্র ছিল মিশ্র।দর বৃদ্ধিতে শীর্ষ ১০ কোম্পানির তালিকায় ‘এ’, বি ’ ও ‘এন’ তিন ধরনের কোম্পানি ছিল। এর মধ্যে ‘এ’ ক্যাটাগরির ছয়টি, বি ক্যাটাগরির দুইটি এবং এন ক্যাটিগরির দুইটি কোম্পানি রয়েছে। কোম্পানিগুলো হলো- বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস্, জুট স্পিনার্স, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, রেকিট বেনকিজার, মন্নু স্টাফলার্স, বিডি অটো, বেঙ্গল উইন্ডসর, মিরাকল এবং আমরা টেকনোলজি।

 

গত সপ্তাহে শেয়ারের দর বৃদ্ধির শীর্ষে ছিল বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস)। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শেয়ারটির দাম বেড়েছে ৫৪ দশমিক ৭৪ শতাংশ। সপ্তাহের শুরুতে বিবিএসের শেয়ারের দাম ছিল ৪১ টাকা ২০ পয়সা,সপ্তাহ শেষে তা বেড়ে ৬৩ টাকা ৬০ পয়সা হয়।প্রতিষ্ঠানটির মোট লেনদেন হয়েছে ৫০ কোটি ৬১ লাখ ৮২ হাজার টাকা।

 

গত সপ্তাহে ৪৫ দশমিক ৫০ শতাংশ দাম বেড়ে তালিকার দ্বিতীয় অবস্থানে উঠে আসে জুট স্পিনার্স। এ সময়ে প্রতিষ্ঠানটির ৭৪ লাখ ৬৮ হাজার টাকা মূল্যের শেয়ার লেনদেন হয়।

 

দাম বৃদ্ধিতে তৃতীয় অবস্থানে ছিল প্রগতি লাইফ ইন্স্যুরেন্স। এ প্রতিষ্ঠানটির শেয়ারের দাম বৃদ্ধি পেয়েছে ২৮ দশমিক ১০ শতাংশ। আর মোট লেনদেনের পরিমাণ ছিল আট কোটি ৬৯ লাখ ছয় হাজার টাকা।

 

অন্যদিকে ২৬ দশমিক ৬৯ শতাংশ দর বৃদ্ধি পেয়ে চতুর্থ অবস্থানে আছে রেকিট বেনকিজার। গত সপ্তাহে এ প্রতিষ্ঠানটির মোট লেনদেন হয়েছে ৫৬ লাখ ২৪ হাজার টাকা।

 

আর পঞ্চম অবস্থানে ছিল মুন্নু স্টাফলার্স। এ প্রতিষ্ঠানটির শেয়ারের দর বেড়েছে ২৬ দশমিক ৪৫ শতাংশ। আর মোট লেনদেনের পরিমাণ ছিল ৪১ লাখ ১৯ হাজার টাকা।

 

জিইউ

এই বিভাগের আরো সংবাদ