গান গেয়ে পাকিস্তানে কুলফি বেচছেন ট্রাম্প!

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মতো অবিকল দেখতে। পাকিস্তানের এক কুলফি বিক্রেতার ভিডিও দেখে এই কথাই বলছেন নেটদুনিয়ার নাগরিকরা। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ভিডিওটি, যা রিতিমতো ভাইরালও হয়েছে।

ভিডিওতে যাকে দেখা যায়, তার নাম জানা যায়নি। তবে শোনা গিয়েছে, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সাহিওয়াল বলে একটি জায়গায় এই ভিডিওটি তোলা হয়েছে। সেখানেই গান গেয়ে কুলফি বিক্রি করছিলেন পাকিস্তানের এই বাসিন্দা। যাকে এক নজরে দেখলে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে গুলিয়ে যেতেই পারে।

আমেরিকার ৪৫তম প্রেসিডেন্ট ছিলেন ডোনাল্ড ট্রাম্প। আবারও মসনদে বসার প্রবল ইচ্ছে ছিল তার। কিন্তু ২০২০ সালের নভেম্বর মাসের নির্বাচনে হেরে যায় ট্রাম্পের দল। চলতি বছরের জানুয়ারি মাসে রাষ্ট্রপতি পদে ট্রাম্পের মেয়াদ শেষ হয়। তার বদলে মার্কিন প্রেসিডেন্ট হন জো বাইডেন। অবশ্য রাষ্ট্রপতির পদ ছাড়লেও রাজনৈতিক মহলে বেশ সক্রিয় ট্রাম্প। মঙ্গলবারই আমেরিকা ও মেক্সিকোর সীমান্ত এলাকায় যাওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। তার অভিযোগ, সেখানে আইনশৃঙ্খলা বলে আর কিছুই নেই।

ডোনাল্ড ট্রাম্প যখন তার মেক্সিকো সীমান্তের সফর নিয়ে ব্যস্ত, তখন নেটদুনিয়ায় তার মতো দেখতে এই পাকিস্তানি কুলফিওয়ালাকে নিয়ে হাসিঠাট্টা শুরু হয়ে গিয়েছে। কেউ তাকে ‘দেশি ট্রাম্প’ আখ্যা দিয়েছেন, কেউ আবার দাবি করেছেন পাক নাগরিক ‘ইন্ডিয়ান আইডলে’র প্রতিযোগীদের থেকে ভাল গান গাইছেন। আমেরিকায় চাকরি হারানোর পরই ডোনাল্ড ট্রাম্প পাকিস্তানে কুলফি বিক্রি করছেন, এই মন্তব্যও করেছেন একজন।

অর্থসূচক/কেএসআর